adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লতিফের পাশে তসলিমা : ফেসবুকে তোলপাড়

আন্তর্জাতিক ডেস্ক : নিউইয়র্কের একটি অনুষ্ঠানে হজ নিয়ে কটূ্ক্িতর কারণে লতিফ সিদ্দিকীর ওপর দেশ-বিদেশে যখন বইছে সমালোচনার ঝড়। দলের সভানেত্রীও যখন তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছেন। মন্ত্রীত্ব তো থাকছেই না। বরং প্রতিদিন দেশের বিভিন্ন স্থানে তার নামে মামলা হচ্ছে। আদালতে সমন জারিও হয়েছে। আর ইসলামী দলসমূহ তার বিচারের দাবিতে একাট্রা।
তার ওপর আবার দুদকের মামলার খড়্গ।
এরকম বেসামাল মন্ত্রীর পাশে দাঁড়িয়েছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পদক্ষেপের কারণে সরকারের ওপরও যারপরনাই ক্ষুব্ধ তসলিমা। বাংলাদেশকে তিনি 'ধর্মান্ধ' ও 'বর্বর' বলে গালি দেয়া ছাড়াও নানা তীর্যক মন্তব্য করেছেন তিনি। বাংলাদেশ ও সরকারের ওপর তীব্র আক্রমণ করে ফেসবুকে মঙ্গলবার রাতে একটি স্ট্যাটাস দিয়েছেন। এ নিয়ে ফেসবুকে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় নানা মন্তব্য করেছেন ভার্চুয়াল জগতের বাসিন্দারা। এর বেশিরভাগই তসলিমাকে নিয়ে রসালো নানা কথা, লতিফকে নিয়ে বিষেদাগারে ভরা।


নিম্নে তার দেয়া স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হল-

'বাংলাদেশ আবার প্রমাণ করলো এ কোনও গণতান্ত্রিক দেশ নয়। কোনও সভ্য দেশ নয় এই দেশ। এই দেশ পৃথিবীর অন্যতম বর্বর দেশ। প্রমাণ করলো এই দেশ ইসলামী সন্ত্রাসীদের দেশ। কিছু সত্য কথা বলেছেন বলে আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। দেশের লক্ষ লক্ষ অশিক্ষিত ধর্মান্ধ বর্বর তাঁকে দেশে ঢুকতে দেবে না বলে চিৎকার করছে। সরকারী দল আর বিরোধী দলের মধ্যে কে কত বেশি ধর্মান্ধ বর্বর, তার প্রতিযোগিতা চলে। লতিফ সিদ্দিকীকে অপসারণ করে ধর্মান্ধ সরকার বুঝিয়ে দিতে চাইছে, তারাও দেশের অশিক্ষিত ইসলামী সন্ত্রাসীদের মতো অশিক্ষিত, তারাও তাদের মতো ধর্মান্ধ, তারাও বর্বর,তারাও কোনও ভিন্ন মতকে বরদাস্ত করে না, তারাও সত্যিকার গণতন্ত্রে এবং মুক্তচিন্তায় বিশ্বাস করে না।
ধর্মান্ধ দেশটায় আমার জন্ম হয়েছিল, ভাবতেই লজ্জা হয় আমার।'

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া