adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের শিরোপা মোহামেডানের

ট্রফি হাতে মোহামেডানের খেলোয়াড়রাস্পোর্টস ডেস্ক : প্রথমবারের মতো আয়োজিত এয়ারটেল অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের শিরোপা জিতে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। বৃহস্পতিবার অনুষ্ঠিত ফাইনালে তারা ২-০ গোলে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে শিরোপা জিতে নেয়। চ্যাম্পিয়ন দল হিসেবে মোহামেডান পেয়েছে ৫০ হাজার টাকা, সোনালী ট্রফি ও মেডেল। রানার্স আপ হিসেবে ব্রাদার্স ইউনিয়ন পেয়েছে ২৫ হাজার টাকা, রুপালী ট্রফি ও মেডেল।
এ ছাড়া মোহামেডান ক্লাব কর্তৃপক্ষ চ্যাম্পিয়ন হওয়ায় দলের খেলোয়াড় ও কোচ কর্মকর্তাদের জন্য ১১ লাখ টাকা বোনাস ঘোষণা করেছে।
ফাইনাল দেখতে প্রধান অতিথি হিসেবে মাঠে হাজির হয়েছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের উপমন্ত্রী ও কৃতি ফুটবলার আরিফ খান জয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক এয়ারটেলের প্রধান সার্ভিস অফিসার রুবাবা দৌলা ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুস সালাম মুর্শেদী।
 
বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালের শুরু থেকেই সমানে সমান লড়াই চলে উভয় দলের মধ্যে। এই লড়াইয়ে অবশ্য গোলের খেলা ফুটবলে গোলের দেখা পায়নি কেউ। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।
দ্বিতীয়ার্ধে উভয় দলই আক্রমণের ধার বাড়ায়। তবে কৌশলগত দিক দিয়ে মোহামেডানের চেয়ে কিছুটা পিছিয়ে পড়ে ব্রাদার্স ইউনিয়ন। ম্যাচের ৭১ মিনিটে মোহামেডানের বদরুল হাসান টুটুল গোল করে এগিয়ে নেন সাদা-কালো জার্সিধারীদের। ১-০ গোলে পিছিয়ে পরে গোল শোধ দিতে মরিয়া হয়ে ওঠে কমলা রংয়ের জার্সিধারীরা। কিন্তু কাঙ্খিত গোলের দেখাটি পায়নি তারা। উল্টো ম্যাচের ইনজুরি টাইমে মোহামেডানের খুরশিদ গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। এই ব্যবধান আর কমাতে পারেনি ব্রাদার্স ইউনিয়ন।
ফাইনালে ম্যাচ সেরা নির্বাচিত হন মোহামেডানের বদরুল হাসান টুটুল। এ ছাড়া টুর্নামেন্ট সেরা নির্বাচিত হন একই ক্লাবের আকাশ সাহা। তিনি পুরস্কার হিসেবে ৫ হাজার টাকা পান। সর্বোচ্চ গোলদাতা হন (৩ গোল) শেখ রাসেলের মাসুদ রানা। তিনিও পুরস্কার হিসেবে ৫ হাজার টাকা পান।
উল্লেখ্য, এই প্রতিযোগিতার কো-স্পন্সর ছিল দেশীয় স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, অটোমোবাইল ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী ব্র্যান্ড ওয়ালটন।
 
এক নজরে টুর্নামেন্টের টুকিটাকি :
চ্যাম্পিয়ন : মোহামেডান স্পোর্টিং ক্লাব
রানার্স আপ : ব্রাদার্স ইউনিয়ন
ফেয়ার প্লে ট্রফি : ব্রাদার্স ইউনিয়ন
টুর্নামেন্ট সেরা : আকাশ সাহা  (মোহামেডান)
সর্বোচ্চ গোলদাতা : মাসুদ রানা  (শেখ রাসেল)
সেরা গোলরক্ষক : সাইফুল ইসলাম খান (মোহামেডান)
সেরা ডিফেন্ডার : আজিজুল ইসলাম ইজাজ (ব্রাদার্স)
সেরা মিডফিল্ড : সাজ্জাদ হোসেন সাব্বির (মোহামেডান)
সেরা স্ট্রাইকার : মো. সাদেক হোসেন (মোহামেডান)
সেরা কোচ : কাজী জসিম উদ্দিন (মোহামেডান)

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া