adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রিসভা থেকে বাদ লতিফ সিদ্দিকী

আব্দুল লতিফ সিদ্দিকীনিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে আওয়ামী লীগের সভাপতিণ্ডলীর সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
বুধবার বিকেল সাড়ে ৫টায় ধানমন্ডিস্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।
হানিফ বলেন, প্রধানমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী হিসেবে আবদুল লতিফ সিদ্দিকীর মেক্সিকোতে ‘গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ গ্রহণ করা কথা ছিল। কিন্তু ওই সভায় তার পরিবর্তে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আর এরই মাধ্যমে প্রমাণিত হয় তিনি আর মন্ত্রিসভায় নেই।
হানিফ বলেন, দলের কারো ব্যাপারে এককভাবে সিদ্ধান্ত নেয়া যায় না। দলীয় প্রধান শেখ হাসিনা এখন দেশের বাইরে রয়েছেন। তিনি ফিরলে দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘পাকবন্ধু’ বলার প্রতিবাদ জানিয়ে এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন হানিফ। তিনি বলেন, তারেক রহমানের উদ্ধত বক্তব্যে আমরা ক্ষুদ্ধ। তারেকের বক্তব্যকে বালখিল্য ও দেশদ্রোহিতামূলক বলেও উল্লেখ করেন হানিফ।
তিনি বলেন, তারেক রহমান বঙ্গবন্ধুকে নিয়ে এমন বক্তব্য থেকে তিনি প্রমাণ করলেন যে তিনি পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআই’র এজেন্ট। তিনি সরকারের প্রতি অবিলম্বে তারেক রহমানকে গ্রেফতারের দাবি জানিয়ে জনগণকে তার বক্তব্যে বিভ্রান্ত না হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
এদিকে বুধবার দুপুরে কারওয়ান বাজার তার নিজস্ব কার্যালয়ে এক প্রতিক্রিয়ায় হজ ও মহানবীকে (সা.) নিয়ে লতিফ সিদ্দিকীর বক্তব্য দুঃখজনক বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক।
সংবাদিক সšে§লনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, দায়িত্বপ্রাপ্ত দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া