adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রক্ত দেখলে আনন্দ পান শেখ হাসিনা’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের রক্ত দেখলে আনন্দ পান। তাদের কাছে কোনো ধর্মই নিরাপদ নয়।
রামুর বৌদ্ধমন্দিরে হামলার দুই বছর পূর্তিতে সোমবার আয়োজিত স্মরণ সমাবেশে যোগ দিয়ে এ কথা বলেন খালেদা জিয়া। সোমবার রাতে তার (খালেদা) গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ স্মরণ সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট।
ক্ষমতায় যেতে নয়, গণতন্ত্র ফেরাতেই আন্দোলন করছেন দাবি করে বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বলেন, আমরা ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছি না। আমাদের আন্দোলন দেশে সব ধর্মের মানুষের নিরাপত্তা নিশ্চিত, দেশ ও দেশের মানুষ রক্ষা, গণতন্ত্র ফেরানো ও মানবাধিকার রক্ষায়।
খালেদা জিয়া বলেন, ধর্মের নামে যারা উগ্র আচরণ করে তারা ধর্মে বিশ্বাসী নয়। তারাই আসল জঙ্গি। কিন্তু আওয়ামী লীগ তাদের ধরবে না। কারণ তাদের ধরলে আওয়ামী লীগের লোকজনই বেরিয়ে আসবে।
খালেদা জিয়া বলেন, “আওয়ামী লীগের কাছে কোনো ধর্ম নিরাপদ নয়। তারা হিন্দুদের জমি দখল করে অত্যাচার করে। মুসলমানদের নির্যাতন করে। বৌদ্ধদের মন্দির ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। অথচ তারা নিজেদের ধর্মনিরপেক্ষ বলে দাবি করে।
আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা রক্ত দেখলে উল্লসিত হন দাবি করে  খালেদা জিয়া বলেন, “তিনিই তো বলেছিলেন, একজনের বদলে দশজনের লাশ ফেলতে। তার নির্দেশেই বাসে গান পাউডার দিয়ে মানুষ হত্যা করা হয়েছে। তার নির্দেশেই লগি-বৈঠা দিয়ে মানুষ হত্যা করা হয়েছে। তার আশপাশে যারা ছিলেন তারাই বলেছেন, রক্ত দেখলে হাসিনা আনন্দ পান।
বিএনপি চেয়ারপারসন বলেন, হাসিনা কীভাবে এদেশের মানুষকে পদে পদে হয়রানি ও নির্যাতন করছে তা সবাই দেখছে। এরা ক্ষমতায় থাকলে কারো ধর্মের নিরাপত্তা থাকবে না। জানমালের নিরাপত্তা থাকবে না।
চট্টগ্রাম জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের  আহ্বায়ক  সুশীল বড়ুয়ার সভাপতিত্বে  সমাবেশে অংশ নেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশচন্দ্র চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ,  সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, সহ-ধর্মবিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের সভাপতি গৌতম চক্রবর্তী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সুকোমল বড়ুয়াসহ শতাধিক বৌদ্ধ ভিক্ষু।
এ ছাড়া ক্ষতিগ্রস্তদের মধ্যে শীলানন্দ মহাসেবক, আনন্দ বোধী ভিক্ষু, সুমঙ্গল ভিক্ষু, সুমন রক্ষিত ভিক্ষু, সুনন্দ প্রিয় ভিক্ষু, উদয় কুসুম বড়ুয়া,  কর্নেল (অব.) মনীষ দেওয়ান প্রমুখ যোগ দেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর কক্সবাজারের রামুর বৌদ্ধপল্লীতে নারকীয় হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় তারা বৌদ্ধমন্দির ও তাদের বাড়িঘর জ্বালিয়ে দেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া