adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিসিসির চোখ বন্ধ – নগরীর রাস্তায় ময়লা আবর্জনার দুর্গন্ধে ছড়াচ্ছে

imagesতোফাজ্জল হোসেন: ঢাকা দুই সিটি করপোরেশনের প্রায় সাত হাজার পরিচ্ছন্ন কর্মী নিয়মিত বেতন ভাতা নিচ্ছেন। অথচ নগরীর বিভিন্ন এলাকায় রাস্তা ও গলিপথে ময়লা আবর্জনার স্তুপ ঠিকভাবে পরিষ্কার করা হচ্ছে না। একারণে নগরবাসীকে দুর্গন্ধে নাকে রুমাল দিয়ে  রাস্তা চলাচল করতে হচ্ছে।
রাজধানীর বিভিন্ন রাস্তা ও সড়কের পাশ্বে ময়লার কন্টিনার রাখায় দুর্গন্ধে অতিষ্ঠ নগরবাসী। নাম প্রকাশ না করার শর্তে ডিসিসি উত্তরের হিসাব শাখার এক কর্মকর্তা জানান, ডিসিসিতে সাত হাজার ৭২৩ জন ক্লিনারের মধ্যে ঢাকা দক্ষিণে পাঁচ হাজার ১২৩ জন এবং ঢাকা উত্তরে দুই হাজার ৬০০ জন ক্লিনারের নামে দৈনিক ২৬৫ টাকা করে মজুরি প্রদান করা হয়। কিন্তু দৈনিক পাঁচ হাজার ক্লিনারও ময়লা আবর্জনা পরিষ্কার কাজে রাস্তায় নামে না বলে অভিযোগ রয়েছে।
জানা গেছে, নগরীর অভিজাত এলাকা শ্যামলী, ফার্মগেট, মহাখালী, বারিধারা, বাড্ডা, মোহাম্মদপুর, হাজারীবাগ, রায়েরবাজার, কারওয়ানবাজার, নিউমার্কেট, নয়াবাজার, ওয়ারী, সদরঘাট, গেন্ডারিয়া, মতিঝিল, আরামবাগ, মগবাজার, বাসাবো, খিলগাঁও, মিরপুর ১১, ১২ ও রুপনগরসহ বিভিন্ন এলাকায় যত্রতত্র ময়লা আবর্জনা পড়ে রয়েছে। শুধু নগরীর নির্ধারিত ডাস্টবিনে জমানো আবর্জনা পরিষ্কার করচ্ছে পরিচ্ছন্নতা বিভাগের কর্মকর্তা ও পরিচ্ছন্ন কর্মীরা। রাস্তা গলিপথ এবং ফুটপাথের ওপর যত্রতত্র আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। ঝাড়ু দেয়া কিংবা যত্রতত্র পড়ে থাকা আবর্জনা পরিষ্কার করা হচ্ছে না।
এ বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান বর্জব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপটেন বিপন কুমার সাহা জানান,নিয়মিত রাস্তার বজ্য সরানো হচ্ছে,এর পরেও নগরবাসী অভিযোগ করলে করার কিছুই নেই। রাস্তায় এখন আগের মতো ময়লা অবর্জনা পরে থাকে না। তিনি জানান, এখন রাজধানীকে ক্লিন নগরী হিসাবে বলঅ যেতে পারে। দুর্গন্ধে অভিযোগ সঠিক নয় বলে জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া