adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যাবে কোথায় সরকার- এবার আওয়ামী লীগের ৩ দিনের হরতাল

প্রতীকী ছবিডেস্ক রিপোর্ট : নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া উপজেলায় কোস্টগার্ডের হাতে অস্ত্রসহ আটক ১০ জলদস্যুর মুক্তির দাবিতে তিন দিনের হরতাল ডেকেছে উপজেলা আওয়ামী লীগ।
বৃহস্পতিবার সন্ধ্যায় হরতালের সমর্থনে উপজেলা সদর ওছখালীসহ বিচ্ছিন্ন চরাঞ্চলের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও মাইকিং করেছে স্থানীয় আওয়ামী লীগের একটি অংশের সমর্থকরা।
উপজেলার তমরুদ্দি কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাহাত জানান, বৃহস্পতিবার দুপুরে উপজেলার ঢালচর ও রামগতির মেঘনা নদীতে অভিযান চালিয়ে অস্ত্র ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রলারসহ ১০ জলদস্যুকে আটক করেন তারা। এ সময় অপহৃত তিন জেলেকেও তাদের হাত থেকে উদ্ধার করা হয়। পরে সেখান থেকে একটি বন্দুক, পাঁচ রাউন্ড গুলি, চারটি রামদা, আটটি বড় ছোরা ও ১০টি ডাল উদ্ধার করা হয়।
আটকৃতরা হলেন- নুরনবী (৩১), মোস্তাফিজ (৫০), দিদার (২০), সাহাবদ্দিন (২৮), ছায়দুল হক (২৯), আবুল কালাম (৩৮),আজমির (৩৯), ভুট্টো (২৭), মজিবুল হক (২৯) ও করিম (৩৫)।
উদ্ধারকৃত জেলেরা হলেন- মো. জহির (১৭), কবির (২৭), আয়াতুউল্লা (২০)।
উদ্ধারকৃত জেলেরা জানান, ক্রসফায়ারে নিহত বাশার বাহিনীর প্রধান বাশার মাঝি ও মুন্সিয়াচোরার সহযোগী ডাকাতরা মেঘনা নদীতে ট্রলার প্রতি ১৫ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিয়ে টোকেন না নিলে জেলেদের মাছ ধরতে বাধা দেয় তারা।
তারা জানান, সশস্ত্র ডাকাতরা বাংলাবাজার উত্তরে মেঘনা নদীতে জেলেদের কাছ থেকে চাঁদা নিয়ে টোকেন দেয়। ডাকাতদের দাবি অনুযায়ী চাঁদা না দেওয়ায় তাদের অপহরণ করে খালে নিয়ে যায়।
এদিকে আটক জল ডাকাতদের মুক্তির দাবিতে উপজেলা সদর ওছখালীতে মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ। ওই মিছিলে নেতৃত্বদেন পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা ইউসূফ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ারুল আজিম রাজু, যুবলীগ নেতা আব্দুল হালিম আজাদ, জলদস্যু নেতা আবুল কাশেম হাজি প্রমুখ।

একই দাবিতে উপজেলা বিচ্ছিন্ন চরাঞ্চল বয়ারচর, নলেরচর ও ক্যারিংচরেও মিছিল করেছে আওয়ামী লীগের একটি অংশের নেতাকর্মীরা।
স্থানীয়রা জানান, মিছিল থেকে ঘোষণা করা হয় যে, আটকৃতদের অতিদ্রুত ছেড়ে দেওয়া না হলে আগমী তিন দিন উপজেলার সর্বত্র হরতাল চলবে। ‘কোনো দোকানপাট খুলবে না’, ‘গাড়ির চাকা ঘুরবে না’ বলেও তারা মাইকে স্লোগান দেন।
এ বিষয়ে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. ফজলে রাব্বি মিয়া বলেন, ‘দুপুরে কোস্টগার্ডের সদস্যরা মেঘনায় অভিযান চালিয়ে ১০ ডাকাতকে অস্ত্রসহ গ্রেফতার করে। এ সময় তিন জেলেকেও উদ্ধার করা হয়। আটকৃতদের মনপুরা থানায় সোপর্দ করা হয়েছে। কিন্তু জেলেদের কেউ কেউ বলছেন, গ্রেফতারের ঘটনা এটি সাজানো। তাই তারা মিছিল করেছেন। হরতালের ডাক দিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া