adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মগবাজারে ৩০ লাখ টাকা ছিনতাই

গোয়েন্দা পুলিশের হাতে আটক লিটননিজস্ব প্রতিবেদক : রাজধানীর মগবাজার দিলু রোডে বোমা মেরে ৩০ লাখ ৬০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত লিটন (৩৫) নামের আরও একজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।
বুধবার বিকেলে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন ডিএমপি উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান। তিনি জানান, লিটন ওই ঘটনায় নেতৃত্ব দেন।  মঙ্গলবার রাতে ডিবি পুলিশের দক্ষিণ বিভাগ তাকে মতিঝিল মহামেডান স্পোর্টিং ক্লাব মাঠ থেকে জুয়াখেলা অবস্থায় গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত মোটর সাইকেলটিও উদ্ধার করা হয়।  
এর আগে ২ সেপ্টেম্বর গোয়েন্দা পুলিশ ওই ঘটনায় জড়িত আবুল কালাম আজাদ (২৮), খলিলুর রহমান মাঝি (৩৫), গোলাম সারোয়ার হাওলাদার (২৭) ও নয়নকে (২৪) গ্রেফতার করে। এদের মধ্যে আবুল কালাম আজাদ ও খলিলুর রহমান মাঝি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
মাসুদুর রহমান জানান, এ ঘটনার পর রমনা থানা পুলিশ মামলাটি তদন্ত করে। পরবর্তী সময়ে মামলার তদন্তভার গোয়েন্দা বিভাগে ন্যস্ত করা হয়। মামলা তদারকি করেন উপ-পুলিশ কমিশনার ডিবি (দক্ষিণ) কৃষ্ণ পদ রায়।  তদন্তের এক পর্যায়ে সিসিটিভি ক্যামেরায় ঘটনার সময় ধারণকৃত ভিডিও ফুটেজ ডিবি পুলিশের হাতে আসে। ভিডিও ফুটেজে ৪/৫ জন ছিনতাইকারীকে ছিনতাইকৃত টাকার বাক্স নিয়ে বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যেতে দেখা যায়। এর মধ্যে গ্রেফতারকৃত লিটনকে দলের নেতৃত্ব নিয়ে সবার সামনে দিয়ে বোমা নিক্ষেপ করতে করতে পালিয়ে যেতে দেখা যায়।
এ ঘটনায় অন্যান্য সন্ত্রাসীদের গ্রেফতার, টাকা ও অস্ত্র উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে বলেও জানান তিনি।
গত ১৯ আগস্ট মগবাজার ৩৭৫/১ দিলু রোডের জে আর কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীদের গতিরোধ করে এলোপাথাড়ি গুলি ও বোমার বিষ্ফোরণ ঘটিয়ে ছিনতাইকারীরা ৩০ লাখ ৬০ হাজার টাকা ছিনিয়ে নেয়। ছিনতাইকারীদের গুলিতে ও বোমার আঘাতে ওই প্রতিষ্ঠানের পাঁচজন মারাত্মক আহত হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া