adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু-হাসিনাকে ব্যঙ্গ করে গান- যুবকের কারাদণ্ড

hasina-mujib {focus_keyword} বঙ্গবন্ধু-হাসিনাকে ব্যঙ্গ করে গান, যুবকের কারাদণ্ড hasina mujibডেস্ক রিপোর্ট : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ব্যঙ্গাত্মক গান রচনা করে নানাজনের মোবাইলে ছড়িয়ে দেয়ায় এক যুবককে ৭ বছর কারাদণ্ড দিয়েছেন সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল।
বুধবার ট্রাইব্যুনালের বিচারক কেএম শামসুল আলম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় এ রায় দেন। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন।
দণ্ডিত ওই ব্যক্তির নাম তš§য় মল্লিক। খুলনা জেলার দাকোপ থানার গোরকাঠি থানার তুলসী দাস মল্লিকের ছেলে তিনি। তবে রায়ে মামলার আরেক আসামি রফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দিয়েছেন বিচারক।
জানা যায়, খুলনা জেলার দাকোপ থানার আচাভূয়া বাজারে তš§য় মল্লিকের সিডি-ক্যাসেটের দোকান ছিল। তিনি টাকার বিনিময়ে কম্পিউটারের মাধ্যমে মোবাইলের মেমোরি কার্ডে গান ভরে দিতেন। নিজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি ব্যাঙ্গাত্মক গান রচনা করে গ্রাহকদর মোবাইলে ভরে দেন। এভাবে গানটি বহুজনের কাছে ছড়িয়ে পড়ে।
২০১৩ সালের ২৬ অক্টোবর ওই অভিযোগে তš§য় মল্লিককে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তার কাছ থেকে ওই গান লোড করে নেয়া রফিকুল ইসলামকেও গ্রেপ্তার করা হয়। ওই ঘটনায় দাকোপ থানার এসআই জয়নাল আবেদীন মামলা করেন।
ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট নজরুল ইসলাম শামীম জানান, মামলাটিতে চলতি বছর ১৯ মে আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করেন ট্রাইব্যুনাল। ১০ জনের সাক্ষ্য গ্রহণ করেন বিচারক। আসামি তš§য় মল্লিক মামলাটির বিচারকালে হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। তবে গত ১৬ সেপ্টেম্বর যুক্তিতর্কের শুনানির দিন তার জামিন বাতিল করে কারাগারে নেয়া হয়।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া