adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফকরুলের বিশ্বাস – মওদুদ বিএনপি ভাঙবেন না

fm picনাশরাত আর্শিয়ানা চৌধুরী : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে আপাতত কোন ব্যবস্থা নিচ্ছে না বিএনপি। তার ব্যাপারে ব্যবস্থা নিতে গেলে সমস্যা তৈরি হতে পারে। দলের ভেতরেও নতুন সমস্যা তৈরি হতে পারে। তাকে যাকে পছন্দ করে তারাও দ্বিধা বিভক্ত হয়ে যেতে পারে। নানা দিক বিবেচনা করেই বিএনপি নতুন কৌশল অবলম্বন করেছে। এরই অংশ হিসাবে তার বিরুদ্ধে ব্যবস্থা যেমন নেয়া হবে না তেমন তাকে আপাতত কিছু বলাও হবে না। এই তথ্য জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ যে বইটি লিখেছেন ওই বইটিতে তিনি ওয়ান ইলেভেনের সময়কার কথা তুলে ধরেছেন। সেখানে তিনি আওয়ামী লীগ ও শেখ হাসিনা কিভাবে সমঝোতা করে ক্ষমতায় এসেছেন তাও বলেছেন। আমাদের দল ও দলের চেয়ারপারসনকে নিয়েও বলেছেন।  আমার বইটি পুরো পড়া হয়নি। তা পড়া না হলেও আমি যতখানি শুনেছি এতে মনে হয় না তিনি খুব বেশি ভুল করেছেন। তিনি যে কাজটা না করলে পারতেন সেটা হচ্ছে এই সময়ে তিনি বইটি প্রকাশ না করে ভাল করতেন। কারণ এই বইটি প্রকাশ করার জন্য সময়টা এখন ঠিক হয়নি। বইটি তিনি অন্য সময়ে প্রকাশ করতে পারতেন।

তিনি আরো বলেন, ব্যারিস্টার মওদুদ যে বইটি লিখেছেন এটা তার ব্যক্তিগত। একজন ইতিহাস সচেতন মানুষ হিসাবে তাদের নিজস্ব কিছু চিন্তা ধারা থাকে। সেই ভাবে লিখেছেন। আমি মনে করি এটা তার রাজনৈতিক জীবনের সঙ্গে মিলিয়ে ফেললে ঠিক হবে না। রাজনৈতিকভাবে তিনি যোগ্য বলেই তাকে স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে।
ব্যারিস্টার মওদুদ আহমদ নাকি সরকারে থাকা প্রভাবশালী তার এক আতœীয় সঙ্গে সমঝোতা করেই বিএনপির বিরুদ্ধে কাজ করছেন। একদিকে তার বাড়ি রক্ষা করা অন্য দিকে বিএনপি চেয়ারপারসন ও তারেক রহমানের শাস্তি হয়ে গেলে তিনি বিএনপির একাংশ নিয়ে নির্বাচনে যাবেন এই ধরনের একটি পরিকল্পনা সফল করার চেষ্টা চলছে এই ব্যাপারে মির্জা ফখরুল ইসলাম বলেন, বিএনপি একটি বড় দল। এই রকম এর আগেও বহুবার হয়েছে। বিএনপির এতে কোন ক্ষতি হয়নি। বিএনপি থেকে বড় বড় নেতাদেরও বের করে নেয়া হয়েছে। কিন্তু এই চেষ্টা অব্যাহত থাকলেও কোন লাভ নেই। তাছাড়া বাংলাদেশ খুব ছোট দেশ বলে এখানে আতœীয় স্বজনতো থাকেনই। মওদুদ সাহেবের আতœীয় সরকারে থাকতে পারে। তার কথায় তিনি বিএনপি ছেড়ে কিংবা বিএনপির একাংশ নিয়ে নির্বাচনে যাওয়ার জন্য বিএনপি ভাঙ্গতে পারেন সেটা আমি মনে করি না। সেটা তিনি করবেন না বলেই বিশ্বাস করি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া