adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণতন্ত্রকে হাইজ্যাক করছে আওয়ামী লীগ : আজিজুল বারী হেলাল (ভিডিও)

vlcsnap-2014-09-21-01h16m20s69ডেস্ক রিপোর্ট : বর্তমানে বাংলাদেশের অগণতান্ত্রিক আবহাওয়া বিরাজ করছে। বাংলাদেশের গণতন্ত্র বন্ধ্যা, স্থবিত এবং বন্দি অবস্থায় চলছে। বিগত আটবছরে বাংলাদেশের জাতীয় রাজনীতিতে কোনো গণতন্ত্রের চর্চা হতে দেখা যায়নি। যার ফলে ছাত্ররাজনীতিতে এর নেতিবাচক প্রভাব খুব একটা অস্বাভাবিক নয়। বাংলাদেশের জাতীয় রাজনীতিতে গণতন্ত্রের চর্চার অভাব থাকার কারণে বর্তমানে ছাত্ররাজনীতিতে কোনো গণতান্ত্রিক অবস্থা বিরাজ করছে না।
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল সময় টেলিভিশনের ‘সম্পাদকীয়’ অনুষ্ঠানে একথা বলেন। অনুষ্ঠানে আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারি।
আজিজুল বারী হেলাল বলেন, ছাত্ররাজনীতির মূল হল ছাত্র ইউনিয়ন নির্বাচন। বাংলাদেশের রাজনীতিতে বিশেষ করে ছাত্র রাজনীতিতে ছাত্র ইউনিয়ন নির্বাচনের কোনো গুরুত্ব দেখা মেলে না। বর্তমানে ছাত্র রাজনীতিতে যতই ছাত্র কমিটি করা হোক না কেন এর সুদূর প্রসারী কোনো উন্নয়ন লক্ষ্য করা যায় না। বাংলাদেশের বড়-বড় ইউনিভার্সিটি যেমন চট্টগ্রাম, সিলেটসহ অনেক ভার্সিটির ছাত্র রাজনীতির আজ বেহাল অবস্থা। প্রকৃত অর্থে বাংলাদেশের ছাত্ররাজনীতিতে ছাত্র ইউনিয়নের কোনো আমল নাই এবং এর সাথে সাথে গণতন্ত্র চর্চারও কোনো ব্যবস্থা নেই। বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে হাইজ্যাক করে শুধু রাজনীতিক্ইে নয় বরং ছাত্র সংগঠনের পুরো ক্যাম্পাসকেও এককভাবে দখল করেছে।
তিনি আরো বলেন, বাংলাদেশের ছাত্র রাজনীতিকে ভালো করতে হলে সর্বাগ্রে জাতীয় রাজনীতি ভালো করতে হবে। বর্তমানে জাতীয় রাজনীতিতে হত্যা, গুম. ষড়যন্ত্র, সন্ত্রাস, গণতন্ত্র হত্যা, সাধারণ মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে। একসময় শাহবাগ নিয়ে সরকারের কত মাতামাতি ছিল কিন্তু এখন প্রয়োজন ফুরিয়ে গেছে বলে গণজাগরণমঞ্চকে বিভক্ত করেছে আওয়ামী লীগ। একসময় বাংলাদেশের বিকল্প সরকার ছিল গণজাগরণমঞ্চ। অথচ প্রয়োজন ফুরিয়ে গেছে বলে আওয়ামী লীগের এখন গণজাগরণমঞ্চের কোনো দরকার নেই। শুধু তাই নয় যুদ্ধাপরাধী এবং মানবতা বিরোধী নিয়ে আওয়ামী লীগ সরকার ষড়যন্ত্রের খেলায় মেতে উঠেছে। সরকার তার ক্ষমতাকে হাসিল করার জন্য জামায়াতকে কখনও কাছে টানছে আবার কখনও দূরে ঠেলে দিচ্ছে।

http://www.youtube.com/watch?v=eSnlSwnbcJE

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া