adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াতের আজ বিক্ষোভ -আগামীকাল ফের হরতাল

Horotalনিজস্ব প্রতিবেদক : জামায়াতে ইসলামীর নায়েবে আমির প্রখ্যাত মুফাসসিরে কুরআন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ড দেয়ার প্রতিবাদ এবং তার মুক্তির দাবিতে জামায়াতে ইসলামী আজ শনিবার বিক্ষোভ এবং আগামীকাল রোববার ভোর ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার হরতাল কর্মসূচি পালন করবে। 
মানবতাবিরোধী অপরাধের মামলায় আপিল বিভাগ বুধবার রায় ঘোষণার পর জামায়াতে ইসলামী দুই দিনে ৪৮ ঘণ্টার হরতালসহ কর্মসূচি ঘোষণা করে। গত বৃহস্পতিবার দেশব্যাপী হরতাল পালিত হয়। গতকাল দোয়া দিবস পালন করে জামায়াত।
আজ শনিবার সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ এবং কাল রোববার সকাল ৬টা থেকে ২২ সেপ্টেম্বর সোমবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার আহ্বান জানিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান।
গতকাল এক বিবৃতিতে এ আহ্বান জানিয়ে তিনি বলেন, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে দেশের জনগণ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে ঘোষিত কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করেছে। কিন্তু সরকার জনগণের মতামতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করার পরিবর্তে জনগণের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে চায়। সরকার সারা দেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীদের গ্রেফতার করা অব্যাহত রেখেছে। শুক্রবার সকালে সাতক্ষীরা জেলার তালা উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা মফিজুর রহমান, শ্যামনগর উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা আবদুল গফুর, শ্যামনগর উপজেলা জামায়াতে ইসলামীর রুকন মাওলানা কবিরুল ইসলাম, মাগুরা জেলার শালিখা উপজেলার তালখড়ি ইউনিয়ন জামায়াতে ইসলামীর আমির আবদুর রাজ্জাক, দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলা জামায়াতের সেক্রেটারি মমিনুল হক ও সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা শাখা ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি মুজাহিদ হোসেনসহ খুলনা, উল্লাপাড়া ও রাজশাহীর গোদাগাড়ীতে আইনশৃঙ্খখলা রক্ষা বাহিনীর ২০ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
এদিকে হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ওষুধের দোকান, সংবাদপত্র, টিভি চ্যানেল ও সাংবাদিকদের গাড়ি, গ্যাস, বিদ্যুত ও ফায়ার ব্রিগেডের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে জামায়াতের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া