adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে হরতালে মাঠে নেই জামায়াত-শিবির

ctg_map {focus_keyword} হরতালে মাঠে নেই জামায়াত-শিবির ctg mapডেস্ক রিপোর্ট : মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত যুদ্ধাপরাধী জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যুর রায় প্রত্যাখান করে দেশব্যাপী ডাকা হরতালে চট্টগ্রামে মাঠে নেই জামায়াত-শিবির।
পিকেটারবিহীন নিরুত্তাপ এ হরতালে নাশকতা মোকাবেলায় ভোর থেকে চট্টগ্রাম মহানগর ও জেলার বিভিন্ন উপজেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। পাঁচ হাজার পুলিশের পাশাপাশি মোতায়ন করা হয়েছে ১৬ প্লাটুন বিজিবি।
৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিন বৃহস্পতিবার ভোর ৬টা থেকে হরতাল শুরুর পর সকাল ১০টা পর্যন্ত জেলা ও নগরীর কোথাও কোন ঝটিকা মিছিল কিংবা নাশকতার খবর পাওয়া যায়নি বলে পুলিশ ও বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে। তবে সকাল বেলায় নগরীতে যান চলাচল একেবারেই কম এবং মহাসড়কে যান চলাচল সীমিত ছিল। নগর পুলিশের উপ-কমিশনার (সদর) মাসুদ-উল-হাসান বলেন, ‘হরতালের নামে যে কোন ধরণের নাশকতা মোকাবেলায় নগরীর ৬০ স্পটে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
এছাড়া প্রত্যেক থানা ও ফাঁড়ির পুলিশ সর্তক অবস্থানে রয়েছে। নগরজুড়ে র‌্যাব-পুলিশের টহল অব্যাহত রয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রাম মহানগরে নিয়মিত ও অতিরিক্তসহ প্রায় তিন হাজার পুলিশ মোতায়ন রয়েছে। জেলার বিভিন্ন উপজেলায় নিয়মিত পুলিশের পাশাপাশি প্রায় ২ হাজার অতিরিক্ত পুলিশ মোতায়ন আছে। এছাড়া নগরীতে প্রাথমিকভাবে ৬ প্লাটুন বিজিবি ও জেলায় ১০ প্লাটুন বিজিবি সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে।
চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোহাম্মদ শহিদুল্লাহ বাংলামেইলকে বলেন, ‘জেলার ১৪ উপজেলার কোথাও হরতালের নাশকতার খবর পাওয়া যায়নি। সব উপজেলায় পুলিশ সর্তক অবস্থায় রয়েছে। জেলার সড়কগুলোয় যানবাহন চলাচল কম হলেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পণ্যবাহী ট্রাক ও কার্ভাড ভ্যান চলছে। র‌্যাব-পুলিশের টহল অব্যাহত রয়েছে।’
তিনি জানান, চট্টগ্রামের বাঁশখালী, সাতকানিয়া, লোহাগাড়া, ফটিকছড়ি, সীতাকুণ্ড স্পর্শকাতর ৫ উপজেলায় বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এসব উপজেলায় ২ প্লাটুন করে বিজিবি সদস্য মোতায়েন আছে।
হরতালে ডেকে মাঠে না থাকলেও আতঙ্কে যান চলাচলের পরিমাণ খুবই কম হওয়ায় কর্মজীবি মানুষজনকে দুর্ভোগে পড়তে হচ্ছে। বিমান ও ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে। এছাড়া চট্টগ্রাম বন্দরের অভ্যন্তরীণ ও পণ্য ডেলিভারির কাজ স্বাভাবিক রয়েছে।
জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের প্রতিবাদে ডাকা হরতালে জামাতায়-শিবির মাঠে না থাকলেও সকাল থেকে নগরীর ২৩ পয়েন্টে অবস্থান নিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতারা।
দলীয় সূত্র জানায়, দেশব্যাপী মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের দোসর জামাত-শিবির হরতালের নাশকতা ও নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা রুখতে জনগণকে সম্পৃক্ত করে রাজপথে থেকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নির্দিষ্ট ২৩টি পয়েন্টে অবস্থান নেয়। সকল যুদ্ধাপরাধীদের বিচাররে রায়কে কেন্দ্র করে কোন অরাজকতা সৃষ্টি বিরুদ্ধে নেতা কর্মীদের মাঠে নেমে আসার আহ্বান জানান আওয়ামী লীগ নেতারা।
নগরীর পয়েন্টগুলো হলো : দারুল ফজল মার্কেটস্থ চত্বর, অক্সিজেন মোড়, মুরাদপুর, কাঠগড়, আন্দরকিল্লা চত্বর, কালামিয়া বাজার, এফআইডিসি রোড সিএমপি চত্বর, চকবাজার, কাপ্তাই রাস্তার মাথা, বহদ্দারহাট, ইপিজেড, দেওয়ানহাট মোড়, বারেক বিল্ডিং মোড়, বড়পুল মোড়, ওয়াসার মোড়, বটতলীর মোড়, অলংকার চত্বর, বাদামতলী মোড়, বন্দরটিলা, কেইপিজেড, রেলক্রসিং, ফকিরহাট ও সিটি গেইট চত্বর, নয়া বাজার বিশ্বরোড, কর্ণেলহাট।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া