adv
২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

২৮ হাজার সাংবাদিককে প্রধানমন্ত্রীর অনুদান

help {focus_keyword} ২৮ হাজার সাংবাদিককে প্রধানমন্ত্রীর অনুদান helpনিজস্ব প্রতিবেদক : ২০০৯ সাল থেকে চলতি বছর পর্যন্ত এই পাঁচ বছরে ২৮ হাজার সাংবাদিককে অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী। দুস্থ ও অসহায় সাংবাদিক হিসেবে তাদেরকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ১৯৮ কোটি ৯৮ লাখ ১৭৯৯ টাকা দেয়া হয়েছে। দশম জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে বুধবার প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে পীর ফজলুর রহমানের প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী এ তথ্য জানান।
প্রধানমন্ত্রীর দেয়া তথ্যানুযায়ী, ২০০৯ সালে ২ হাজার ৪৭১ জন সাংবাদিককে ৬ কোটি ৩৬ লাখ ৮০ হাজার ২২৮ টাকা অনুদান দেয়া হয়। পরের বছর ২০১০ সালে ৩ হাজার ৬৪৫ জনকে দেয়া হয় ৯ কোটি ৩৯ লাখ ৩৫ হাজার ৪২৪ টাকা। ৩ হাজার ৩৩২ জনকে ৮ কোটি ৫৮ লাখ ৬৯ হাজার ৯০ টাকা দেয়া হয় ২০১১ সালে। ২০১২ সালে ৩ হাজার ৩০৯ জনকে দেয়া হয় ১৯ কোটি ৯ লাখ আট হাজার ৯৪৫ টাকা। ২০১৩ সালে ১০ হাজার ৪৩৭ জনকে দেয়া হয় ৯৫ কোটি ২১ লাখ ৬৪ হাজার ৬৯০ টাকা অনুদান পান এবং চলতি বছরের ৪ সেপ্টেম্বর পর্যন্ত ৫ হাজার ৪২৫ জনকে ৬০ কোটি ৩২ লাখ ৪৩ হাজার ৪২২ কোটি টাকা দেয়া হয়।
প্রধানমন্ত্রী বলেন, ‘নিহত সব সাংবাদিক পরিবারের সদস্যদের সাহায্য করা হয়েছে। সাংবাদিক সহায়তা ভাতা/অনুদান নীতিমালা-২০১২ প্রণীত হওয়ার পর তথ্য মন্ত্রণালয় অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের অনুকূলে ২০১১-১২ অর্থবছরে ৬১ জনকে ৫০ লাখ, ২০১২-১৩ অর্থবছরে ১৮৫ জন সাংবাদিককে এক কোটি, ২০১৩-১৪ অর্থবছরে ১৮১ জনকে এক কোটি ১০ লাখ অর্থ্যাৎ মোট ৪২৭ জন সাংবাদিককে সর্বমোট ২ কোটি ৬০ লাখ টাকার আর্থিক সহায়তা ভাতা/অনুদান প্রদান করা হয়েছে।’

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া