adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ত্রিপুরা জঙ্গিদের আস্তানা বাংলাদেশে’ !

manik+sarkarডেস্ক রিপোর্ট : বাংলাদেশের সীমান্ত এলাকাগুলোতে এখনও ত্রিপুরা জঙ্গিদের আস্তানা রয়েছে বলে দাবি করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার।
 সোমবার আগাঁরতলা রাজ্য রাইফেলস হেডকোয়ার্টারে রক্ত, চোখ ও অঙ্গদান অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে এসব কথা বলেন মানিক সরকার। বিডি নিউজ
মানিক সরকার বর্তমান আওয়ামী লীগ সরকারের জঙ্গি দমনের জন্য বিশেষ প্রশংসা করেন। তিনি বলেন, ‘বাংলাদেশ সত্যিকার অর্থেই ভারতের আসল বন্ধু। বাংলাদেশ সরকার উত্তর-পূর্ব ভারতের জঙ্গি সংগঠনগুলোকে দমন করা সহ ভুমি ব্যবহার বন্ধ করে দিয়েছে। তবে এখনো সীমান্ত এলাকায় কিছু জঙ্গি অস্তানা রয়েছে। জঙ্গি সদস্যা পুরোপুরি সমাধান করা যায়নি। জঙ্গি ও সন্ত্রাসবাদী সংগঠনগুলো দূর্বল হয়ে গিয়েছে তবে পুরোপুরি ধ্বংস হয়ে যায়নি’।
মানিক সরকার আরও বলেন, বাংলাদেশে এখনো এনএলএফটি এবং টাইগার ফোর্সের ১৯-২০টি জঙ্গি আস্তানা রয়েছে। যদিও তারা পুরো শক্তি অর্জন করতে পারেনি। তবে নিষিদ্ধ অল ত্রিপুরা টাইগার ফোর্স (এটিটিএফ) এর কোন আস্তানা বাংলাদেশে নেই। জঙ্গিরা নতুন করে একত্রিত হয়ে ত্রিপুরার উন্নয়ন ও শান্তি বিনষ্ট করতে চায়। উল্লেখ্য, বাংলাদেশের সাথে ত্রিপুরার ৮৫৭ কিলোমিটার সীমান্ত রয়েছে। ইতিমধ্যে ৯০ ভাগ সীমান্তে কাঁটাতার দিয়ে বেষ্টনী দেওয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া