adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ সচিবের মুক্তিযোদ্ধা সনদ বাতিলের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে অভিযুক্ত পাঁচ সচিবের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করেছে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়। সেই সঙ্গে গত ১৪ বছরের মুক্তিযোদ্ধাদের তালিকার গেজটও সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। যাচাই-বাছাই শেষে তা পরে আবার প্রকাশ করা হবে বলে জানান মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
রোববার রাজধানীর মগবাজারে মুক্তিযোদ্ধা কাউন্সিলের এক সভায় মন্ত্রী এ কথা জানান। মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর উপস্থিতিতেই বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ সভা অনুষ্ঠিত হয়।
সনদ বাতিলকৃত সচিব হলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের (ওএসডি) সচিব কেএইচ মাসুদ সিদ্দিকী, একই মন্ত্রণালয় থেকে ওএসডি হওয়া যুগ্ম-সচিব আবুল কাসেম তালুকদার, পাবলিক সার্ভিস কমিশনের সচিব একেএম আমির হোসেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব এমএম নিয়াজউদ্দিন মিঞা ও প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যান মোল্লা ওয়াহিদুজ্জামান।
এর আগে এ পাঁচ সচিবের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ নেয়ার অভিযোগ প্রমাণিত হয়। তাদের বিরুদ্ধে বিভাগী ব্যবস্থা নেয়ার জন্যও সুপারিশ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
এদিকে মহান মুক্তিযুদ্ধের মতো জাতীয় গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর বিষয় কলঙ্কমুক্ত করতেই এবার সরকার জোরেশোরে উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় বর্তমান সরকারের আমলে নানাভাবে তদন্ত করে প্রায় দু’শত ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিল করা হয়েছে। এর মধ্যে সরকারের উপ-সচিব, রেলের অতিরিক্ত মহাব্যবস্থাপক ও সরকারি স্কুলের শিক্ষকসহ নানা পেশার লোক রয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া