adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মান্নার প্রশ্ন – স্বাধীনতাবিরোধী এ কে খন্দকারকে মন্ত্রী করেছিলেন কেন

নিজস্ব প্রতিবেদক : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বঙ্গবন্ধু আসলেই জয় পাকিস্তান বলেছেন কি বলেননি তা জানি না। বই লেখায় এখন এ কে খন্দকার স্বাধীনতাবিরোধী হয়ে গেল? উনি এরশাদ সরকারের মন্ত্রী ছিলেন, এটা জেনেও আপনারা (আওয়ামী লীগ) তাকে মন্ত্রী করলেন কেন?
শুক্রবার রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে একটি অনলাইন নিউজ পোর্টালের দ্বিতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে ‘গণতন্ত্র গণমাধ্যম ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় মান্না এ কথা বলেন।
মান্না বলেন, বঙ্গবন্ধু জয় পাকিস্তান বললে অন্যায় করেননি। ওই সময় তিনি ভুট্টো-ইয়াহিয়ার সঙ্গে কথা বলেননি? আর কথা বললেই বা ক্ষতি কী। আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্য করে মান্না বলেন, তাজউদ্দিনের বিরুদ্ধে কথা বলছেন, কাদের সিদ্দিকী নব্য রাজাকার হয়ে গেছেন- তাহলে রইলোটা কে?
মান্না বলেন, আগামী অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহে ঢাকার কোথায় দাঁড়িয়ে এই সরকার কী কী করেছে তার বিবরণ দেব। কোন মন্ত্রী কী করেছেন তাও বলব। আমি চাই সরকার এর জবাব দেবে। তিনি বলেন, অনেকে আমাকে বলেন ২৬ বছর আওয়ামী লীগ করে এখন সরকারের বিরুদ্ধে কথা বলছি। এখন তো ক্ষমতায় বিএনপি নেই। আমি তো বলি বিএনপিও দুর্নীতির মধ্যে ছিল। এই দুই দল আর নেত্রীর কাছে কেউই নিরাপদ নয়।
মান্না বলেন, আমরা সবাই দলবাজির মধ্যে পড়ে গেছি। একারণে সত্য কথাটা বলতে পারছি না। আজ ডাক্তার, উকিল এদের মাঝে আওয়ামী লীগ বিএনপি ঢুকে গেছে। তাহলে দেশ বাঁচবে কী করে?
অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর ও বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী, স্বাধীনতা পরিষদের সদস্য ফজলুল হক, কবি আবুবকর সিদ্দিক, দৈনিক ফরিদপুরের সম্পাদক আকতারুজ্জামান প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া