adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে বিয়ের অনুষ্ঠানে অজস্র প্রশ্নের মুখে ফখরুদ্দীন!

download (3)নিউইয়র্ক থেকে প্রতিনিধি : যুক্তরাষ্ট্রে ভার্জিনিয়ায় একটি বিয়ের অনুষ্ঠানে এসে অজস্র প্রশ্নের মুখোমুখি হলেও কোনো প্রশ্নের উত্তর দেননি সাবেক তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ড. ফখরুদ্দীন আহমেদ। দীর্ঘদিন পর সম্প্রতি তিনি সস্ত্রীক ভার্জিনিয়ায় একটি বিয়ের অনুষ্ঠনে উপস্থিত হলে প্রবাসিরা তাকে ঘিরে ধরে। তারা বিভিন্ন কৌতুহলের সঙ্গে অনেক প্রশ্ন করেন, এসময় কিছুটা বিব্রত দেখা যায় ফখরুদ্দীনকে।
বিয়ের অনুষ্ঠানে ফখরুদ্দিন আহমেদ ও তার স্ত্রী উভয়েই চুপচাপ বসে থাকলেও আড়ালে থাকার চেষ্টা তাদের রক্ষা করতে পারেননি। অনেকেই সামনে এগিয়ে এসে জানতে চেয়েছেন, রাজনৈতিক দুর্বৃত্তদের নির্মূলের অভিযান থেকে তার সরকার হঠাত পিছু হটেছিল কেন? কেউ বা জিজ্ঞেস করেন, বাংলাদেশের অধিকাংশ মানুষের সমর্থন পেয়েও তারা রাজনীতিকে দুর্নীতিমুক্ত করার পরিকল্পনা থেকে সরে দাঁড়িয়ে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে দিয়ে রাজনৈতিক দল গঠনের পথে এগিয়ে ছিলেন কেন? বাকি জীবন আমেরিকাতেই কাটাবেন, নাকি বাংলাদেশে ফেরার ইচ্ছা আছে ইত্যাদি।
প্রবাসিদের এসব প্রশ্নের কোনো জবাব দেননি ড. ফখরুদ্দীন ছিলেন নীরব। হাসিমুখে সবার সাথে পরিচিত হলেও কোনো উত্তর মেলেনে তার কাছ থেকে। দেশের বহুল আলোচিত ওয়ান-ইলেভেনের নায়ক ফখরুদ্দীন আহমেদ ২০০৯ সালের ৬ জানুয়ারি শেখ হাসিনা নির্বাচিত সরকারের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর যুক্তরাষ্ট্রে চলে যান। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বসবাসরত বাংলাদেশের জাতীয় দলের সাবেক ফুটবলার মোস্তফা হোসেন মুকুলের মেয়ে রুয়েনা তানাজের বিয়েতে গত ৩১ আগস্ট তিনি অতিথি হয়ে উপস্থিত হয়েছিলেন।
উল্লেখ্য, ড. ফখরুদ্দীন যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব গ্রহণ করেছেন। ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যে তিনি নিজের বাড়িতেই রয়েছেন। সেখানেই অবসর জীবন কাটাচ্ছেন। তার সরকারের মূল চালিকাশক্তি ছিলেন সেনাপ্রধান জেনারেল মঈন ইউ আহমেদ। তিনিও চিকিতসার জন্য নিউইয়র্কে বসবাস করছেন সস্ত্রীক। জেনারেল মঈনও যুক্তরাষ্ট্রের নাগরিক।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া