adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাপানকে পরাজিত করেছিলেন জিয়া- ছাড় দিলেন হাসিনা

ফখরুল২ {focus_keyword} পরাজিত করেছিলেন জিয়া, ছাড় দিলেন হাসিনা kjuqx0c6 e1407159363524নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘জাতিসংঘের অস্থায়ী পরিষদের সদস্য পদে জাপানকে বাংলাদেশ ছাড় দিয়েছে। অথচ ১৯৭৯ সালে জিয়াউর রহমান এ জাপানকেই পরাজিত করে বাংলাদেশকে জাতিসংঘের অস্থায়ী সদস্য বানিয়েছিলেন। তবে বন্ধু হিসেবে জাপান প্রতিশ্র“তি রক্ষা করবে বলেও আশা করেন তিনি।
রোববার বিকেলে রাজধানীর জাতীয় গ্রন্থাগার মিলনায়তনে মাধ্যমিক পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ‘আমরা কজন’ নামের একটি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে।
এর আগে ফখরুল শিক্ষার্থীদের কাছে জানতে চান তিনি রাজনৈতিক বক্তব্য দেবেন কিনা। এ সময় হল ভর্তি শিক্ষার্থীরা সমস্বরে না উচ্চারণ করলেও পরে তিনি রাজনীতি নিয়ে অনেক কথাই বলেন। বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদ সদস্যদের হাতে দেয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘এ সংসদে জনগণের প্রতিনিধিত্ব নেই। এটা আমরা সমর্থন করি না।’
ফখরুল বলেন, আজ সমাজে মূল্যবোধের ধ্স নেমেছে। এসবের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এ কাজে নবীনদের এগিয়ে আসতে হবে। তবে তোমাদের এই মুহূর্তে রাজনীতি করতে বলছি না। কিন্তু রাজনীতি সচেতন হতে হবে। দরিদ্র-হতাশা থেকে বেরিয়ে আসতে নবীনদের কাজ করতে হবে।
তিনি বলেন, আগে টেলিভিশনে অনেক সুন্দর সুন্দর অনুষ্ঠান হত যা ইয়ংদের আকৃষ্ট করতো। এখন তাতে রাজনৈতিক টক শো হয়। সাংবাদিকরা ঝগড়া ছাড়া নিতে চায় না। এ সমাজ পচে গেছে।
মেধাবী কিশোর-কিশোরীদের উদ্দেশে তিনি বলেন, আমি নিজে শিক্ষক, আমার পরিবারের অন্য সদস্যরাও শিক্ষকতার সঙ্গে জড়িত। আমি যখন শিক্ষার্থীদের কোনো অনুষ্ঠানে যাই তখন সেটাকে গৃহ মনে হয়। এ সময় তিনি মেধাবী শিক্ষার্থীদের অভিনন্দন জানান। এতে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া