adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশের বিরুদ্ধে চাপ ছাড়াই প্রথম দিন শেষ করলো ওয়েস্ট ইন্ডিজ

ছবি: সংগৃহীতনিজস্ব প্রতিবেদক : আলামত খুব একটা ভালো মনে হচ্ছে না বাংলাদেশের ক্রিকেটারদের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনটি মোটেও ভালো কাটেনি মুশফিকুর রহিমদের। তারা ক্যারিবিয়ান উইকেটে ধস নামাতে পারেনি। ফলে প্রথম দিন শেষে সুবিধাজনক অবস্থানে ওয়েস্ট ইন্ডিজ। ক্রেইগ ব্রেথওয়েইটের অপরাজিত শতক, ক্রিস গেইল ও ডোয়াইন ব্রাভোর অর্ধশতকে ৩ উইকেটে ২৬৪ রান সংগ্রহ করে স্বাগতিকরা। বলা যায় রানের পাহাড় গড়ার দিকেই এগোচ্ছে ক্যারিবীয়রা। 
কিংসটাউনের আর্নস ভেল গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমে দলকে ভালো সূচনা এনে দেন ক্রিস গেইল ও ব্রেথওয়েইট। প্রথম সেশনে এ দুজনের দৃঢ়তায় ১০৩ রান তোলে স্বাগতিকরা।
দ্বিতীয় সেশনে দুই অভিষিক্ত শুভাগত হোম চৌধুরী ও তাইজুল ইসলামের হাত ধরে দুটি সাফল্য পায় বাংলাদেশ।
ম্যাচের ৩৯.১ ওভারে উদ্বোধনী জুটি ভাঙেন অফস্পিন অলরাউন্ডার শুভাগত। শুভাগতের বলে সুইপ করতে যেয়ে গেইলের সামনের পায়ে বল লাগে। বাংলাদেশের খেলোয়াড়দের জোরালো আবেদনে আম্পায়ার সাড়া না দিলেও রিভিউ চান মুশফিকুর রহিম। তাতেই প্রথম সাফল্য পায় বাংলাদেশ দল।
গেইলের ১০৫ বলে ৬৪ রানের ইনিংসটিতে রয়েছে ১০টি চার ও ১টি ছক্কা। এটি তার ৩৭তম অর্ধশতক। তিন ওভার পর বাঁহাতি স্পিনার তাইজুলের বলে মুমিনুল হকের হাতে ধরা পড়ের কার্ক এডওয়ার্ডস।
তৃতীয় উইকেটে ড্যারেন ব্র্যাভোকে নিয়ে আবার প্রতিরোধ গড়েন ব্রেথওয়েইট। অর্ধশতকে হাঁকানো ব্র্যাভোর সঙ্গে ১২৮ রানের চমৎকার জুটি উপহার দিয়ে নিজের দ্বিতীয় টেস্ট শতকে পৌঁছান ডানহতি এই ব্যাটসম্যান।
খেলার ৪২.১ ওভারে অভিষিক্ত তাইজুলের বলে ফেরেন ব্র্যাভো। নবম অর্ধশতক পাওয়া ব্র্যাভোর ১২৬ বলের ইনিংসটি সাজানো ৬টি চার ও ১টি ছক্কায়।
বাংলাদেশের পক্ষে তাইজুল ৬৯ রানে নেন ২ উইকেট।
সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ: ২৬৪/৩ (গেইল ৬৪, ব্রেথওয়েইট ১২৩*, এডওয়ার্ডস ১০, ব্র্যাভো ৬২, চন্দরপল ১*; তাইজুল ২/৬৯, শুভাগত ১/৭৬)

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া