adv
৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বুড়োর শিকার!

Man Catches Huge Fishআন্তর্জাতিক ডেস্ক : আটাত্তর বছরের ব্রিটিশ বুড়ো পিটার স্টারবাক কানাডায় যান ছুটিতে বেড়াতে। মনে তার আশা ছিল যদি একটা স্যালমন মাছ ধরতে পারেন। কিন্তু বুড়ো ধরলেন সাড়ে ৩’শ পাউন্ড ওজনের ইয়া বড় এক স্টারজিওন মাছ যা ওই এলাকার মানুষ কোনদিন দেখেইনি। মাছটি এত বড় যে ছিপে আটকালেও বুড়োর নৌকা আধ ঘন্টা ধরে টেনে নিয়ে গিয়েছিল সে। তবে তাকে ঠিকই বাগে এনে ডাঙ্গায় তোলেন বুড়ো।
কানাডার ফ্রাসার নদীতে জীবনের এত বড় শিকার করবেন তা আগে টেরই পাননি বুড়ো। এমনকি বুড়ো এত বড় মাছ ধরেছে সে ছবি দেখার আগ পর্যন্ত কেউ তার কথা শুনে বিশ্বাস করতে চায়নি। প্রথমবার কিন্তু বুড়োর বড়শীতে কোনো মাছ ঠোকর দেয়নি। তাতে কি! বিফল মনোরথে বাড়ি ফিরে যাবার মত পিটার নন। দ্বিতীয়বার কানাডার গাইডকে নিয়ে শুরু করে সে অভিযান। বড়শীতে মাছ আটকালো বটে কিন্তু সে তাদের নৌকাকে নিয়ে যেন চিরদিনের জন্যে গভীর সমুদ্রে রওনা দেয় আর কি। অভিজ্ঞতা কম নেই বুড়োর। আধ ঘন্টা খানেক যথেষ্ট চেষ্টা সাধ্যি করেও তরপাতে তরপাতে হাপিয়ে পড়ল স্টারজিওনটি।
সেই সত্তর দশক থেকে মাছ ধরার নেশা পিটারের। ছোট খাট ব্যবসার ফাঁকে ফাঁকে বের হয়ে পড়েন ছিপ নৌকা নিয়ে যদি মেলে একখানা। তবে গত কুড়ি বছরে তার জীবনে এই স্টারজিওনটি সবচেয়ে বড় মাছ। কারণ এর আগে মাঝারি ধরনের স্যালমনেই সে খুশি মনে বাড়ি ফিরত। এবার স্টারজিওনটি পেয়ে একবারে বুড়ো লাজবাব। জেনে রাখুন স্টারজিওন কিন্তু ১৫’শ পাউন্ড ওজন থেকে কুড়ি ফুট লম্বা হয়ে থাকে। যখন মাছটির ওজন বলা হল ২৫ স্টোন (এক স্টোনে ১৪ পাউন্ড) তখন বুড়োর আনন্দ আর ধরে না। ২ বছর ধরে স্যালমন মাছ ধরতে নিয়মিত কানাডা আসছেন পিটার। কে যেন একবার বলল তাকে স্যালমন নয়, স্টারজিওন ধরতেই তাকে কানাডায় যাওয়া উচিত। এ কথা সত্যি ভেবে আগামী বছরও আসছেন বুড়ো ফের কানাডায়। ডেইলি মেইল

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া