adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক : পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠের অস্থায়ী আদালতের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। খালেদা জিয়ার আদালতে হাজির হওয়াকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ-সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুর একটার দিকে জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের মামলার হাজিরা দিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে আসেন। তিনি আদালতে প্রবেশের পর সেখানে উত্তেজনা দেখা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা আদালতে প্রবেশ করতে চাইলে পুলিশ লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।এ সময় পুলিশকে লক্ষ্য করে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশও পাল্টা দুই রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে।
এ সময় আদালতের সামনের সড়কে উত্তজনা বিরাজ করে। রাস্তায় যানচলাচল বন্ধ হয়ে যায়। সেখানে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা শ্লোগান দিতে থাকেন। পরে পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করতে সক্ষম হয়।
ঢাকা মেটোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ জোনের সহকারী কমিশনার (এসি) মেহেদী হাসান সাংবাদিকদের বলেন,  নিরাপত্তার স্বার্থে খালেদা জিয়ার সঙ্গে নেতাকর্মীদের আদালতে প্রবেশ করতে দেয়া হয়নি। এজন্য ক্ষিপ্ত হয়ে তারা পুলিশের ওপর হামলা করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমরা টিয়ারশেল ছুড়ি। পুলিশের এক সদস্য আহত হয়েছেন দাবি করে মেহেদী বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া