adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাসস-এ অচলাবস্থা- ব্যবস্থাপনা সম্পাদককে আটকে রেখেছে কর্মচারী ইউনিয়ন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) চরম অচলাবস্থা বিরাজ করছে। সদ্য নিয়োগপ্রাপ্ত ব্যবস্থাপনা সম্পাদক মনোজ কান্তি রায়কে তার রুমে আটকে রেখেছে কর্মচারী ইউনিয়ন। বিক্ষুব্ধ কর্মীরা বাসস কার্যালয়ের বিদ্যুত লাইন কেটে দেয়। বন্ধ করে দেয়া হয়েছে পানি সরবরাহ। নতুন করে কোনো নিউজও আপলোড হচ্ছে না বাসসের ওয়েবসাইটে।
বাসসের একজন সিনিয়র সাংবাদিক বিষয়টি নিশ্চিত করেছেন। প্রাথমিক খবরে জানা যায়, সিনিয়রিটি ডিঙ্গিয়ে মনোজ কান্তি রায়কে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা সম্পাদক করায় এই অচলাবস্থার সৃষ্টি হয়েছে। সিনিয়রিটি হিসেবে এই পদ পাওয়ার দাবিদার দুজন। তারা হলেন শামসুল আলম ভূইয়া বেলাল ও কে এম কুতুবুদ্দীন।
বাসস-এর প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ ‘পালিয়ে’ গেছেন বলে দাবি করেছেন কর্মচারী ইউনিয়নের নেতারা। বাসসের বাংলা বিভাগের প্রধান প্রতিবেদক মধুসূদন মন্ডল জানান, গত দেড় বছর ধরে প্রতিষ্ঠানের ম্যানেজিং এডিটরের পদ ফাঁকা। আজ মঙ্গলবার ওই পদে প্রতিষ্ঠানের বিশেষ সংবাদদাতা মনোজ কান্তি রায়কে নিয়োগ দেয়া হয়। বিষয়টি প্রতিষ্ঠানের কর্মচারীদের পছন্দ না হওয়ায় তারা ক্ষুব্ধ হন। তারা মনোজ কান্তিসহ আরো কয়েকজনকে একটি কক্ষে অবরুদ্ধ করে রাখে।

অবরুদ্ধ অন্যদের মধ্যে রয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ইউনিট প্রধান এনামুল হক বাবুল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইজে) ট্রেজারার ও বাসসের সিনিয়র রিপোর্টার খায়রুজ্জামান কামাল, বিশেষ সংবাদদাতা আলী সানোয়ার, সিনিয়র সাব এডিটর মজিবুর রহমান জিতু ও কেএম শহীদুল হক।
 মধুসূদন মন্ডল জানান, বেলা পৌনে দুইটা থেকে প্রতিষ্ঠানের টেলিফোন ও বিদ্যুত সংযোগ বন্ধ করে দিয়েছেন বিক্ষুব্ধ কর্মচারীরা। বেলা পৌনে চারটায় বিদ্যুৎ সংযোগ কার্যকর হয়। আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন কর্মকর্তা-কর্মচারী ইউনিয়নের সভাপতি কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক মাকসুদ আহমেদসহ অন্যরা।
বিদ্যুত ও টেলিফোন সংযোগ বন্ধ থাকায় প্রতিষ্ঠানের সার্ভারসহ সব ধরণের কার্যক্রম বন্ধ রয়েছে বলে জানান প্রধান প্রতিবেদক। বিকেল চারটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বাসসের দ্বিতীয় তলায় অবরুদ্ধ সাংবাদিকদের কক্ষের সামনে অবস্থান করছেন কর্মচারীরা।
সাবেক ম্যানেজিং এডিটর শাহরিয়ার শহিদকে ম্যানেজিং এডিটর হিসেবে দেখতে চান আন্দোলকারীরা। বাসসের চাকুরিবিধি অনুযায়ী প্রতিষ্ঠানের প্রধান বার্তা সম্পাদক, উপপ্রধান বার্তা সম্পাদক, প্রধান প্রতিবেদক ও বিশেষ সংবাদদাতা/বার্তা সম্পাদক পর্যায়ের যে কাউকে ওই পদে নিয়োগ দিতে পারবেন ব্যবস্থাপনা পরিচালক। আন্দোলনকারীরা তাদের পছন্দের ব্যক্তির নাম ব্যবস্থাপনা পরিচালককে লিখিতভাবে জানিয়েছেন।  দাবি বাস্তবায়নের বিষয়ে কোনো আশ্বাস না পেয়ে কর্মচারীরা ব্যস্থাপনা সম্পাদক মনোজ কান্তি রায়কে অবরুদ্ধ করে রেখেছেন।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া