adv
১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

সাংবাদিক অখিলের ওপর হামলার ঘটনায় ক্র্যাবের কঠোর কর্মসূচির হুশিয়ারি

100ইসমাঈল হুসাইন ইমু : সাংবাদিক অখিল পোদ্দারের উপর নৃশংস পুলিশি হামলার প্রতিবাদে আয়োজিত ক্র্যাবের সমাবেশে বক্তারা বলেছেন, যতক্ষণ পর্যন্ত দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না হবে ততদিন আমরা রাজপথ ছেড়ে যাবো না।
রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরবর্তী কর্মসূচী হিসেবে কাল সোমবার পুলিশের মহাপরিদর্শক বরাবর স্মারক লিপি প্রদান এবং আগামি মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী ঘোষণা করা হয়েছে।
সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সংহতি প্রকাশ করা হয়। বক্তারা বলেন, বিভিন্ন স্থানে সাংবাদিকরা অত্যাচার নির্যাতনের শিকার হয়ে আসছেন। মিথ্যা মামলায় তাদেরকে গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে। পুলিশের কিছু সদস্য অত্যাচারীর ভূমিকায় লিপ্ত হয়েছেন। তাদের রোষানলে পড়ে প্রায়ই নিরপরাধ সাংবাদিকরা নাজেহাল ও হয়রানীর শিকার হচ্ছেন।
 সাংাবিদক অখিল পোদ্দারের উপর হামলায় জড়িত পুলিশ সদস্যদেরকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তারা। ক্র্যাব সভাপতি আখতারুজ্জামান লাবলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক  আবু সালেহ আকনের পরিচালনায় প্রতিবাদ কর্মসূচীতে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারি জাহাঙ্গীর আলম প্রধান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মাহমুদুর রহমান খোকন, ক্র্যাবের সাবেক সভাপতি পারভেজ খান, সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নু, ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি সাব্বির মাহমুদ, সম্পাদক নেসারুল হক খোকন, সাবেক যুগ্ম সম্পাদক কামরুজ্জামান খান, ক্র্যাবের কোষাধ্যক্ষ মনির“জ্জামান উজ্জল, সাবেক যুগ্ম সম্পাদক উমর ফারুক আল হাদি, ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রচার সম্পাদক রফিক আহমেদ, এশিয়ান টিভির প্রধান বার্তা সম্পাদক সেলিম খান, অনলাইন  জার্নালিস্ট এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মো. মঞ্জুর হোসেন ঈসা, ক্র্যাব সদস্য মামুনুর রশিদ, আক্তার হোসেন, শারমিন রহমান সোমা, আয়াতুল্লাহ আক্তার, সুশান্ত সাহা প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া