adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকা চিড়িয়াখানার নাম পরিবর্তন হচ্ছে

004_82844নিজস্ব প্রতিবেদক : ঢাকা চিড়িয়াখানার নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা’ রাখার সুপারিশ করেছে মতস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।
একই সঙ্গে ঢাকা চিড়িয়াখানা ও প্রাণিসম্পদ অধিদপ্তরের দুর্নীতি তদন্তে তিন সদস্যের একটি উপ-কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া ঢাকা চিড়িয়াখানার বেদখল হওয়া জমি উদ্ধারের জন্য মন্ত্রণালয়কে কার্যকর পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়।
রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মীর শওকত আলী বাদশার সভাপতিত্বে কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. ছায়েদুল হক, নারায়ণ চন্দ্র চন্দ, কামাল আহমেদ মজুমদার, মুহা. গোলাম মোস্তফা, ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু, খন্দকার আজিজুল হক আরজু, মুহাম্মদ আলতাফ আলী এবং অ্যাডভোকেট সামছুন নাহার বেগম বৈঠকে অংশ নেন।
সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের অন্যান্য দেশের মতো ঢাকা চিড়িয়াখানাকে আন্তর্জাতিক মানে উন্নীত এবং এর নাম পরিবর্তন করে বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা হিসেবে রাখার সুপারিশ করা হয়েছে।  চিড়িয়াখানা ও প্রাণিসম্পদ অধিদপ্তরের দুর্নীতি তদন্তে কামাল আহমেদ মজুমদারকে আহ্বায়ক, ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু ও খন্দকার আজিজুল হক আরজুকে সদস্য করে তিন সদস্যের একটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া