adv
১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

ছাত্রলীগের সমাবেশে ছাত্র নেই!

AL20140831164527নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শোক দিবস উপলক্ষে ছাত্রলীগের ছাত্র সমাবেশে ছাত্রদের তুলনায় টোকাই, ছিন্নমূল, অপ্রাপ্ত বয়স্ক ও মাঝ বয়সী মানুষ অনুষ্ঠানে যোগ দিয়েছেন। টোকাই, ছিন্নমূল মানুষের আনাগোনায় সমাবেশস্থলে সরগরম অবস্থা ছিলো। 
সমাবেশ সফল করার জন্য রাজধানীর বিভিন্ন স্থান থেকে আগত মিছিলে ছাত্রদের তুলনায় ছিন্নমূল মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ধারণা করা হচ্ছে উল্লেখসংখ্যাক উপস্থিতি দেখিয়ে নেত্রীকে খুশি করার জন্য ছাত্রদের তুলনায় অছাত্রদের উপস্থিত করে সমাবেশটি সফল করার জন্য এই পন্থা অবলম্বন করা হয়েছে।
ছাত্র সমাবেশ নাম দেয়া হলেও এ সমাবেশে মধ্যবয়স্ক, ভবঘুরে ও অপ্রাপ্ত বয়স্কদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য। সমাবেশের প্রায় বেশিরভাগ জায়গা ঘিরেই এই ছিন্নমূল ও টোকাইদের আনাগোনা ছিল। জানা গেছে, টাকার বিনিময়ে তাদের মিছিলে আনা হয়েছে। সমাবেশে যোগদান উপলক্ষে ভোর থেকেই ঢাকার বাইরের বিভিন্ন জেলা থেকে ঢাবি ক্যাম্পাস ও হলগুলোতে ভীড় করতে থাকে কথিত ছাত্রলীগ নেতা-কর্মীরা। আগতদের বেশির ভাগই ছিল অপ্রাপ্তবয়স্ক। জানা গেছে, ছাত্র না হয়েও দলীয় নেতাদের নির্দেশে সমাবেশে অংশগ্রহণ করেছেন তারা।
অপরদিকে বিভিন্ন অপকর্মের কারণে সংগঠন থেকে বহিষ্কৃত ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা কলেজের বেশ কিছু ছাত্রনেতাকে নিজ গ্র“পের পক্ষে মিছিল নিয়ে সমাবেশে প্রবেশ করতে দেখা গেছে। ছাত্র সমাবেশের নামে অছাত্র ও অপ্রাপ্ত বয়স্কদের দিয়ে সমাবেশস্থল সরগরম করে কতটা ছাত্র রাজনীতিকে উদ্ভুদ্ধ করা যাবে তা নিয়ে সংশয় দেখা দিয়েছে সকলের মনে।
এদিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগ আয়োজিত ১৫ আগস্টের শোকদিবসের সমাবেশে নারায়ণগঞ্জ ছাত্রলীগ ও রূপগঞ্জ ছাত্রলীগের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে অন্তত সাতজন ছাত্রলীগ নেতা-কর্মী আহত হয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া