adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ’খানেক পথশিশুর জন্মদিন উদযাপন

কেক কাটার অপেক্ষায় সবাই {focus_keyword} জন্মদিন উদযাপন করলো শ’খানেক পথশিশু Mastul p 1ডেস্ক রিপোর্ট : যুদ্ধ, মহামারী, প্রাকৃতিক দুর্যোগ বা দুর্ঘটনা দুর্বিপাকের কারণে একই এলাকার শতাধিক শিশুর মৃত্যুদিবস একই দিন হওয়া সম্ভব। কিন্তু শ’খানেক শিশুর জন্মদিন একই দিনে হয়? হ্যাঁ, হয়। যদি ‘মাস্তুল’ এর মতো সংগঠন থাকে।
শুক্রবার পথশিশুদের নিয়ে এক ব্যতিক্রমী আয়োজন করে এসব শিশুকে নিয়ে কাজ করা সংগঠন ‘মাস্তুল’। একই দিন জন্ম না হলেও সংগঠনটির স্বেচ্ছাসেবীরা প্রায় একশ পথশিশুর জন্মদিন উদযাপন করে। ২৯ আগস্ট হয়ত কারোরই জন্মদিন ছিল না। কিন্তু এরা তো কখনো জন্মদিন উদযাপনের স্বাদ পায় না। তাই এই প্রয়াস।
কেক কাটা হচ্ছে জন্মদিন উদযাপন করলো শ’খানেক পথশিশু। বিকেলে রাজধানীর ধানমণ্ডি রবীন্দ্র সরোবরে ‘পথশিশুদের নিরাপদ জীবনধারা ও সুস্থ বিনোদন চাই’ ও ‘পথ শিশুদের ফুচকা বিলাস-২০১৪’ শীর্ষক একটি অনুষ্ঠানে এভাবে জাঁকজমকের সঙ্গে গণজন্মদিন উদযাপন করা হয়। অনুষ্ঠানে দেশের বিভিন্ন এলাকা থেকে এসে রাজধানীর ফুটপাতে আশ্রয় নেয়া ছিন্নমূল শিশুরা অংশ নেয়।

‘মাস্তুল’ নামের এ সংগঠনটি খেলা, ফটোসেশন, ফুচকা খাওয়া, কেক কাটা, বেলুন ফুটানো ও পুরস্কার বিতরণের মাধ্যমে তাদের মাতিয়ে রাখে।
এজন্য সংগঠনটির স্বেচ্ছাসেবীরা রাজধানীর ঢাকা বিভিন্ন স্থান থেকে পথ শিশুদের একত্রিত করে। পরে তাদের মধ্যে মোরগ লড়াই, সেলিব্রেটিদের সঙ্গে ফটোসেশন, ফুচকা খাওয়া, বেলুন ফুটানো, জন্মদিনের কেক কাটা ও খেলায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করে।
অনুষ্ঠানে ছিলেন- এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহীম, বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপার যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ জামাল, ডব্লিউবিবি ট্রাস্টের সৈয়দ সাইফুল আলম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া