adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্কুলের জায়গা দখল করে আ.লীগের অফিস নির্মাণ

KALIGANJ A'LIGUE OFFICEডেস্ক রিপোর্ট : সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার মুকুন্দ মধুসুদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে আওয়ামী লীগের অফিস নির্মাণ করা হয়েছে।
শুক্রবার ভোর থেকে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এ কাজ শুরু করে। মুকুন্দ মধুসুদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোনিয়া বিলকিস ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি বাসুদেব বিশ্বাস জানান, বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল হক ও সাধারন সম্পাদক বাচ্চু পালের নেতৃত্বে তাদের প্রতিষ্ঠানের সামনের অংশের জায়গা দখল করে ইউনিয়ন আওয়ামী লীগের অফিস নির্মাণ করা হবে বলে তারা জানতে পারেন। বিষয়টি জানতে পেরে  দুই নেতার কাছে গিয়ে প্রতিবাদ করেন। নিরুপায় হয়ে বৃহষ্পতিবার দুপুরে তারা কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামাল ও সহকারী শিক্ষা কর্মকর্তা তপন কুমার কর্মকারকে অবহিত করেন।
তারা আরও জানান, শুক্রবার ভোর সাড়ে ৪টা থেকে বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল হক, সাধারণ সম্পাদক বাচ্চু পাল, আওয়ামী লীগ নেতা বীরেন সরদার (গুটে), মুকুল রায়, যুবলীগ নেতা নিজামউদ্দিন, শাহ আলমসহ ২০/ ২৫ জনের উপস্থিতিতে বিদ্যালয়ের জায়গা দখল করে সাইনবোর্ড লাগিয়ে বাঁশ দিয়ে বেড়া নির্মাণ করে সেখানে দু’টি চাল নির্মাণ করা হয়। ঘরের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওয়াহেদুজ্জামানের ছবি টানিয়ে দেওয়া হয়। এর পরপরই ইট, বালি ও সিমেন্ট দিয়ে পাকা ঘর নির্মাণের কাজ শুরু হয়। 
এ ব্যাপারে আলোচনার আহবান জানালে আওয়ামী লীগ  নেতারা প্রত্যাখ্যান করে। বিষয়টি তারা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও সহকারি শিক্ষা কর্মকর্তা ছাড়াও কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করেন।
একপর্যায়ে সকাল সকাল পৌনে আটটার দিকে পুলিশ এসে ঘর ভেঙে দিয়ে উভয়পক্ষকে সকাল ১১টায় থানায় হাজির হওয়ার জন্য বলে যায়। পুলিশ চলে যেতে না যেতেই ঘর বাঁধার কাজ আবারও শুরু হয়। পুলিশকে পুনরায় জানালে তারা কোনো উদ্যোগ নেয়নি।
এমনকি শুক্রবার সকাল ১১টায় থানায় ডেকে জবরদখলকারিদের পক্ষ নিয়ে যেখানে বঙ্গবন্ধু ছবি উঠেছে সেখানে কিছু করা যাবে না উল্লেখ করে তিনি বলেন, অফিস ঘর যেভাবে আছে সেভাবে থাকবে , আপনারা কিছু করবেন না বলে তাদেরকে সতর্ক করেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া