adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভাসছে সিরাজগঞ্জ – কাঁদছে মানুষ

 ডেস্ক রিপোর্ট : গত দুদিন ধরে পানি বাড়তে থাকায় সিরাজগঞ্জে সার্বিক বন্যা পরিস্থিতি আবারো অবনতি হয়েছে। শুক্রবার সকালে সিরাজগঞ্জ পয়েন্টে যমুনার পানি বিপদসীমার ৪১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জে ১৬ সেন্টিমিটার পানি বেড়েছে।
পানি বাড়ার সঙ্গে সঙ্গে সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে। বিশেষ করে কাজিপুর উপজেলাসহ চরাঞ্চলের মানুষ আবারো নতুন করে পানিবন্দী হয়ে পড়েছে। যমুনার পানি বাড়ার সঙ্গে সঙ্গে অভ্যন্তরীণ নদ-নদীর পানিও বাড়ার পাশাপাশি চলছে টানা বৃষ্টি। পানি পানি বাড়ার কারণে জেলার নতুন নতুন এলাকায় পানি ঢুকতে শুরু করেছে। প্রবল স্রোতে ব্রহ্মপুত্র বন্যা নিয়ন্ত্রণ বাঁধে প্রচণ্ড চাপ পড়ছে। জেলার চরাঞ্চলগুলোর প্রায় কয়েক হাজার ঘর-বাড়ি এখন এক থেকে তিন ফুট পানিতে তলিয়ে রয়েছে। বিশুদ্ধ খাবার পানির অভাবে ডায়রিয়া, আমাশয়সহ নানা পেটের পীড়া শুরু হয়েছে। সেই সঙ্গে বন্যা কবলিত মানুষদের হাত-পায়ের ঘা সহ চুলাকানিও দেখা দিয়েছে।
সরকারিভাবে কিছু ত্রাণ বিতরণ করা হলেও প্রত্যন্ত অঞ্চলের বন্যা কবলিতরা এখনো কোনো ত্রাণ পাননি বলে অভিযোগ করেছেন। ফলে তারা অনাহার আর অর্ধাহারে দিনাদিপাত করছেন।
জেলা প্রশাসক বিল্লাল হোসেন জানান, নতুন করে পানি বাড়ায় বন্যা পরিস্থিতি কিছুটা খারাপ হয়েছে। বন্যা কবলিতদের জন্য ত্রাণ বিতরন অব্যহত রয়েছে। প্রতিটি উপজেলায় ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের কাছে ত্রাণ পৌঁছে দেয়াসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা ত্রাণ বিতরণ করছেন। আরো ত্রাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া