adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানবন্দরের প্রবেশ পথ

potholed-lanes-01 (1)ডেস্ক রিপোর্ট : বিদেশ থেকে বিমানবন্দরে পৌঁছার সাথে সাথে আপনজনদের কাছে ফিরে যাওয়ার আকাঙ্খা আরো প্রবল হওয়াটাই স্বাভাবিক। ফলে কোন ধরনের ঝঁক্কি ঝামেলা ছাড়াই বিমান বন্দর থেকে বেরিয়ে দ্রুত বাসায় ফিরে যাবেন এমন প্রত্যাশাই থাকে সবার। কিন্তু বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছার পর সেখান থেকে বের হওয়ার জন্য দীর্ঘ অপেক্ষার পালা আর সইতে পারছিলনা বাহরাইন থেকে আসা ইসমাইল সিরাজ। কারণ এয়ারপোর্ট থেকে তাকে নিতে আসা স্বজনদের গাড়ীটি বিমানবন্দরের সামনের রাস্তার খানা খন্দে আটকে পড়ায় তা টার্মিনাল পর্যন্ত পৌঁছতে দীর্ঘ সময় লেগে যায়।
ভাঙ্গাচূড়া রাস্তায় বৃষ্টির পানি জমে থাকার দৃশ্য দেখে কারো মনে হবে না যে, এটি একটি দেশের প্রধান বিমান বন্দরের সামনের রাস্তা। বিমানবন্দর এলাকার পিকআপ ভ্যান চালক লাল হোসাইন বলেন, সম্প্রতি বিমানবন্দরের শুল্কবিভাগের সামনের রাস্তাটি ভয়াবহ রকম খারাপ হয়ে পড়েছে। ফলে বিমানবন্দরে আমদানী-রপ্তানীর জন্য পণ্য আনা নেয়া অনেকটা কঠিন হয়ে পড়েছে। তিনি বলেন, এক মাস আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রাস্তাটি মেরামত করলেও এর ১৫দিন পর থেকেই রাস্তাটি আবার পূর্বের অবস্থায় ফিরে যেতে থাকে।
 
মোহাম্মদ আলিম নামের এক টেক্সি চালক বলেন, বিমান বন্দরের সামনের রাস্তায় এমন সব গর্ত তৈরি হয়েছে যে এই পথ দিয়ে টার্মিনাল পর্যন্ত পৌছা প্রায় দু:সাধ্য হয়ে পড়েছে। তিনি বলেন,এক সপ্তাহ আগে রাস্তাটির কিছু অংশ মেরামত করা হলেও এরপরই এটি আবার খানা খন্দে পরিণত হতে থাকে। অপর এক টেক্সি চালক নজরুল ইসলাম বলেন, বিমানবন্দরের দুই নম্বর টার্মিনালের প্রবেশ পথের রাস্তটির এতোই বেহাল দশা হয়ে পড়ে যে, বাধ্য হয়ে আমরা নিজেরাই ইটের টুকরা ফেলে তা কোনরকম চলাচলের উপযোগী করার চেষ্টা করি।
মানিকগঞ্জ থেকে বিমানবন্দরের উদ্দেশ্যে আসা পরিবারের সদস্যদের জন্য অপেক্ষায় থাকা বাবুল মিয়া বলেন,বিদেশের উন্নত রাস্তা ঘাট দেখে অভ্যস্ত হওয়ার পর দেশের মাটিতে পা রেখেই ঠিক বিমান বন্দরের সামনের রাস্তার এমন বেহলা অবস্থা দেখলে সত্যিই খুব খারাপ লাগে। বিশেষকরে বিদেশীরা যখন বিমান বন্দর থেকে বের হয়েই রাস্তায় এমন খানা খন্দের দৃশ্য দেখে তখন আমাদের দেশের প্রতি তাদের একটা নেতিবাচক ধারণা তৈরি হয়। সুতরাং বিমান বন্দর এলাকা আরো উন্নত, সুন্দর ও পরিপাটি রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আরো বেশি মনযোগি হওয়া উচিত।
আলতাফ চৌধুরী নামে এক আনসার সদস্য বলেন, বিমানবন্দরের সামনের এই রাস্তাটিতে খানা খন্দের কারণে প্রায়ই এখানে বিভিন্ন গাড়ি আটকে যায়। তিনি বলেন, বুধবার সকাল ৮ টার দিকেও এখানে একটি গাড়ি আটকে যায় এবং এটি উদ্ধার করতে অন্তত: ২ ঘন্টা সময় লাগে। তিনি বলেন, বিদেশীরা যখন এ ধরনের দৃশ্য দেখে বা তারাও যখন এমন দুর্ভোগে পড়ে তখন স্বাভাবিকভাবেই আমাদের দেশের প্রতি তাদের বিরূপ ধারনা তৈরি হয়। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক কর্মকর্তা বলেন, জরুরি ভিত্তিতে এই রাস্তা মেরামতের উদ্যোগ নেয়া হচ্ছে এবং নিয়মিতভাবে এই রাস্তার রক্ষনাবেক্ষণেরও ব্যবস্থা নেয়া হবে। সূত্র দি ডেইলি স্টার

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া