adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বছরজুড়ে চলছে কচ্ছপগতির তদন্ত

fozlulইসমাঈল হুসাইন ইমু : রাজধানীর রামপুরায় সিআইডির অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল করিম হত্যার এক বছরেও এই মামলার তদন্ত কার্যক্রমে কোন অগ্রগতি হয়নি। ধরা পড়েনি অভিযুক্ত আসামিরাও। আর এ কারণে নিহতের পরিবারে নেমে এসেছে চরম হতাশা। গত বছরের ২৯ আগস্ট সকালে রামপুরা ওয়াপদা রোডে নিজ বাসায়ই খুন হন পুলিশ কর্মকর্তা ফজলুল করিম। তিনি সর্বশেষ সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার থাকাবস্থায় অবসর গ্রহণ করেন।
চাঞ্চল্যকর এই হত্যা মামলাটি থানা পুলিশের হাত ঘুরে মহনগর গোয়েন্দা পুলিশকে দেওয়া হলেও এর তদন্ত কার্যক্রমে তেমন কোন অগ্রগতি হয়নি। অভিযোগ উত্থাপিত হওয়া চিহ্নিত একজন আসামিও গ্রেপ্তার হয়নি। স্থানীয় সূত্রগুলো জানিয়েছে, নিহত পুলিশ কর্মকর্তা ফজলুল করিমের হত্যা মামলার প্রধান অভিযুক্ত ছাত্রলীগ থেকে অব্যহতি দেওয়া রামপুরা থানার সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন তপুকে গত এক বছরেও পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। তবে নিহতের পরিবার  দাবি করেছে, তপু সরকারী দলের ছাত্র সংগঠনের ক্ষমতাধর হওয়ায় পুলিশ তাকে গ্রেপ্তার করেনি।
নিহতের স্ত্রী স্বপ্না করিম সাংবাদিকদের বলেন, এই হত্যার সঙ্গে মোয়াজ্জেম হোসেন তপুসহ তার সন্ত্রাসী বাহিনী জড়িত বলে স্থানীয় অনেকে বলেছে। প্রকাশ্যেও অনেকে বলেছে, এখানকার আওয়ামী লীগের নেতারাও বলেছেন। তারপরও তপুসহ সংশ্লিষ্টদের গ্রেপ্তার করা হয় না। পরিবারের পক্ষ থেকে বহুবার গোয়েন্দা পুলিশকে তপুর জড়িত থাকার বিষয় অবহিত করা হয়েছে। কিন্তু কোন লাভ হয়নি। গ্রেপ্তারতো দুরের কথা, জিজ্ঞাসাবাদের জন্যও তপুকে আটক করা হয়নি।
তদন্তের দায়িত্বে থাকা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ডিসি (পূর্ব) জাহাঙ্গীর হোসেন মাতুব্বর এ বিষয়ে বলেন, পুলিশ কর্মকর্তা ফজলুল করিম হত্যাকান্ডের তদন্তে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে কোন প্রকার অবহেলা করা হয়নি। গুরুত্ব দেওয়া হচ্ছে এই মামলাটিকে। জড়িতদের গ্রেপ্তারে চলছে অভিযান। কেউই রেহাই পাবে না বলে জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া