adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৪০৯ হজ যাত্রী নিয়ে জেদ্দায় উড়াল দিলো বিমান

ছবি: প্রতীকীনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ বিমানের প্রথম হজ ফ্লাইট (বিজি ১০১১) ৪০৯ জন যাত্রি নিয়ে ঢাকা থেকে জেদ্দার  উদ্দেশে রওনা হয়েছে। বুধবার সকাল ৭টায় এ যাত্রা শুরু হয়।
বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন হজ যাত্রিদের বিদায় জানান। এসময় তিনি বলেন, অন্য যে কোনো সময়ের চেয়ে এবার হজযাত্রী পরিবহন ভালো হবে। হজযাত্রীরা ফেরার সময় চেক-ইন ছবি দেওয়া থাকবে। এর ফলে জেদ্দা ছাড়াও মক্কা ও মদিনাতে চেক-ইনের জন্য অপেক্ষা করতে হবে না। জমজমের পানি পরিবহনের জন্য থাকবে আলাদা ব্যবস্থা।
তিনি বলেন, ১ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ বিমানের পাশাপাশি সৌদি এয়ারলাইনস হজযাত্রী পরিবহন করবে। বাংলাদেশ বিমানের চারটি ফ্লাইট নিয়মিত চলাচল করবে। এছাড়া দুইটি ফ্লাইট ব্যাক-আপ থাকবে। এ কারণে অন্য রুটে বিমানে কোনো চাপ থাকবে না। 
প্রথম ফ্লাইটে ৪ জন যাত্রী অসুস্থ থাকায় এবং একটি পরিবারের একজন সদস্য অসুস্থ থাকায় ৬ জন যাত্রী যেতে পারেনি। এ বছর প্রায় ১ লাখ হজযাত্রীর মধ্যে বেসরকারি ভাবে ৯৮ হাজার ও সরকারি ভাবে দেড় হাজার হজযাত্রী বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইনস আনুপাতিক ৫০ শতাংশ হারে ঢাকা-জেদ্দা রুটে আনা নেওয়া করবে।
বুধবার দুপুর ১২টা ৫ মিনিটে বিজি ৩০১১, ৫টা ৫ মিনিটে বিজি ৫০১১ এবং শিডিউল ফ্লাইট বিজি ০০৩৫ রাত ১১টা ৫৯ মিনিটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া