adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রামদিন-ব্র্যাভোর অনন্য রেকর্ড

 

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডে হয়ে গেল দিনেশ রামদিন আর ড্যারেন ব্র্যাভোর অর্জনের ম্যাচ। তৃতীয় উইকেট জুটিতে তারা গড়েছেন বিশ্ব রেকর্ড। শতক পেয়েছেন দুইজনই, সঙ্গে নিজেদের ব্যক্তিগত সর্বোচ্চকে নিয়ে গেছেন নতুন উচ্চতায়।
এই দুই ব্যাটসম্যানের দৃঢ়তায় বাংলাদেশের মান বাঁচানোর ম্যাচে ৭ উইকেটে ৩৩৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ। সোমবার সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে পঞ্চম ওভারেই জুটি বাধেন রামদিন আর ব্র্যাভো। দশম ওভারেই জুটি ভাঙার একটি সুযোগ পেয়েছিলেন মুশফিকুর রহিম। কিন্তু ব্র্যাভোকে সহজ স্ট্যাম্পিংয়ের সুযোগ হাতছাড়া করেন বাংলাদেশের অধিনায়ক।
সেই জুটি ভাঙতে ৪৩তম ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয় বাংলাদেশকে। এর মধ্যে তৃতীয় উইকেটে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন রামদিন-ব্র্যাভো। মাহমুদুল্লাহ রিয়াদের বলে ব্র্যাভো ইমরুল কায়েসের ক্যাচে পরিণত হলে ভাঙে ২৫৮ রানের জুটি।
তৃতীয় উইকেটে গত বছর গড়া হাশিম আমলা ও এবি ডি ভিলিয়ার্সের বিশ্ব রেকর্ডটি নিজেদের করে নেন রামদিন-ব্র্যাভো। জোহানেসবার্গে পাকিস্তানের বিপক্ষে ২৩৮ রান করে শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের (২৩৭*) রেকর্ড নিজেদের করে নিয়েছিলেন আমলা-ডি ভিলিয়ার্স।
তৃতীয় উইকেটে ওয়েস্ট ইন্ডিজের এটাই প্রথম দ্বিশতক রানের জুটি। আগের সর্বোচ্চ ছিল অবিচ্ছিন্ন ১৯৫ রান। ১৯৮৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে এই জুটি গড়েছিলেন গর্ডন গ্রিনিজ ও ল্যারি হোমস।
ওয়েস্ট ইন্ডিজের পক্ষে যে কোনো উইকেটে সর্বোচ্চ রানের রেকর্ডও নিজেদের করে নিয়েছেন রামদিন-ব্র্যাভো। আগের রেকর্ডটি ছিল শিবনারায়ণ চন্দরপল ও কার্ল হুপারের অধিকারে। ১৯৯৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ উইকেটে ২২৬ রানের জুটি গড়েছিলেন এই দুজনে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া