adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াত ও বিএনপিকে দমন করতে আমি শামিম ওসমানই যথেস্ট

শামীম ওসমান খেলা শেষ হয়নি, সবে শুরু খেলা শেষ হয়নি, সবে শুরু 7grlxjs7 e1403783305803ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একে এম শামীম ওসমান বলেছেন, আমরা এক অকৃতজ্ঞ জাতি। পাকিস্তান এবং ব্রিটিশরা বঙ্গবন্ধুকে মারলো না। আমরাই জাতির জনককে সপরিবারে মেরে ফেললাম।
তিনি বলেন, খেলা শেষ হয়নি, সবে মাত্র শুরু। ওদের জেতার কোনো সুযোগ নেই। মিথ্যা দিয়ে কোনোদিন জয় হয় না। জামায়াত ও বিএনপি আন্দোলন করে এই সরকারকে হটাতে পারবে না। জামায়াত-বিএনপিকে দমন করতে আমি শামীম ওসমানই যথেষ্ট।
২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে গত রোববার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে উইজমা ফুই চুই হল রুমে মালয়েশিয়া আওয়ামী লীগ লীগ আয়োজিত এক দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, শেখ হাসিনাকে শেখ মুজিবের কন্যা হিসেবে নয় তাকে নেত্রী হিসেবে দেখেছি। কারণ তার মধ্যে আল্লাহ ভক্তি এবং আল্লাহর ওপর অগাধ বিশ্বাস রয়েছে। তিনি দেশকে এবং দেশের জনগণকে নিজের জীবনের চেয়ে বেশি ভালবাসেন। যারা ইসলামের কথা বলে কোরআন শরিফে আগুন দিয়েছে, মসজিদ, মন্দির পুড়িয়েছে, ওরাই ইসলামের দুশমন। ওরা কাউকে ছাড় দেয় না। এইসবের মূল হোতা খালেদা জিয়া।
শামীম ওসমান বলেন, আওয়ামী লীগই আওয়ামী লীগের শত্রু, ঘরের ভেতরে শত্রু রয়েছে, তাদেরকে সনাক্ত করতে হবে।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা অন্যায়ের সঙ্গে আপস করেন না। যতদিন বেঁচে থাকবেন অন্যায়ের সঙ্গে কোনো আপস নয়। জীবনের শেষ রক্ত দিয়ে হলেও অন্যায়কারীর বিরুদ্ধে লড়াই করে যাবেন শেখ হাসিনা। তিনি বেঁচে থাকলে যুদ্ধাপরাধীদের ফাঁসি কার্যকর করা যাবে, তাই জাতির জনকের সুখী সমৃদ্ধ দেশ গড়তে রেষারেষি নয়, কোন্দল নয় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তেব্যে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং তার মৃত্যুতে স্বাধীন বাংলাদেশের অগ্রযাত্রায় যে অপূরণীয় ক্ষতি হয়েছে তার বর্ণনা দিয়ে বলেন, ‘জাতির পিতার নৃশংস হত্যাকাণ্ড বাঙালির জীবনে সবচেয়ে বড় দুঃখজনক ঘটনা। এটি ছিল স্বাধীনতা বিরোধী অপশক্তির একটি বৃহত্তর চক্রান্তের অংশ, যার মাধ্যমে তারা মহান মুক্তিযুদ্ধের আদর্শের গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ বাংলাদেশকে ধ্বংস করে দিতে চেয়েছিল।
দেশে গণতান্ত্রিক নীতি ও মূল্যবোধ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিগত ৫ বছরের সাহসী নেতৃত্বের কথা উল্লেখ করে প্রবাসী বাংলাদেশীদেরকে সুখী ও সমৃদ্ধিশালী বাংলাদেশ গড়ে তোলার এ কর্মযজ্ঞে সহায়তা করার আহ্বান জানান বক্তারা। একই সঙ্গে তারা বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের অবিলম্বে দেশে ফিরিয়ে নিয়ে বিচারের আওতায় আনার জোর দাবি জানান।
কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি শ্রদ্ধা ও ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালনসহ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ যারা ১৫ আগস্ট নিহত হয়েছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত ও বাংলাদেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোহাম্মদ আকতার হোসেন।
মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক মকবুল হোসেন মুকুলের সভাপতিত্বে ও মোহাম্মদ শাহীন সর্দার ও মনিরুজ্জামান মনিরের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. আলমগীর হোসেন, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন চৌধুরী, গৌতম রায়, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, প্রফেসর ড. এমদাদুল হক, প্রফেসর ড. নুরুল আমিন, কাইয়ুম সরকার, আবুল হোসেন, আলমগীর হোসেন ব্লাক, আব্দুল বাতেন, এম.আমজাদ চৌধুরী রুনু, নুর মোহাম্মদ, মোখলেছুর রহমান, সাইফুল ইসলাম সিরাজ, মিনহাজ উদ্দিন মিরান, মালয়েশিয়া যুবলীগের আহ্বায়ক এ কামাল চৌধুরী, তাজকীর আহমদ, শফিকুল ইসলাম চৌধুরী, মোস্তফা তালুকদার, মানসুর আল বাসর সোহেল, সোহেল বীন রানা, জহিরুল ইসলাম জহির, বিজয় মজুমদার, শেখ কাইয়ুম, সাব্বির আহম্মেদ, সেলিম সরদার, স্বেচ্ছাসেবকলীগের  বিএম বাবুল, এম এ হান্নান, লিটন সরকার বাবু, শাহ সুমন, নাজমুল হোসেন, আবুল হোসেন, জাকির হোসেন, আব্দুর রাজ্জাক, ছাত্রলীগের  হুমায়ুন কবির, তারিকুল ইসলাম, স্বাধীন চৌধুরী, কাজী রানা, ওমর ফারুক, মো. আবু সাঈদ, নয়ন শরীফ, আব্দুর রব মিয়া প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি  কামরুজ্জামান কামাল, অহিদুর রহমান ওহিদ, মো. জাকারিয়া, আব্দুল করিম, হাফিজুর রহমান ডাবলু, যুগ্ম-সম্পাদক রাসেদ বাদল, হুমায়ন কবির প্রমুখ। সূত্র : বা-মে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া