adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুকুরের বিয়ে

ছবি: সংগৃহীতআন্তর্জাতিক ডেস্ক : বিয়ে কি শুধু মানুষই করবে! কখনো কখনো প্রাণীদের মনে এরকম ক্ষোভ জাগতেই পারে। মানুষের বিয়ের শত বাহার দেখে তাদের এরকমটা মনে হওয়াই স্বাভাবিক।
তবে টেডি আর লুসির কাহিনী শুনলে ক্ষোভ কিছুটা কমবে। কাহিনীর নায়ক টেডি আর নায়িকা লুসি। এরা দুই মিষ্টি কুকুরছানা, গাঁটছড়া বেঁধে সবার দৃষ্টান্ত হয়ে থাকল। 
তবে শুরুতে গল্পটা অন্যরকম ছিল। তাদের পালক ক্যাথেরিন ইয়েটন একজন বিয়ে উতসবের আলোকচিত্রী (ওয়েডিং ফটোগ্রাফার)। এ দুই অবহেলিত কুকুরকে তিনি প্রাণী আশ্রয়কেন্দ্র থেকে নিয়ে আসেন। 
একসময় ক্যাথেরিন তার ব্যবসা বাড়াতে টেডিকে বর এবং লুসিকে কনে সাজিয়ে বেশকিছু ছবি তোলেন। প্রচারণার উদ্দেশ্যে তোলা এ ছবিগুলো দেখেই তার মাথায় ভাবনাটি আসে। 
ক্যাথেরিনের কথায়, একটা সময় পর্যন্ত মনে হতো, আমার শুধু একটি কালো ওিএকটি সাদাকালো কুকুর আছে।কিন্তু বিয়ের পোশাকে তাদের নিখুঁত বর-কনের মতো লাগছিল। 
এরপর ক্যাথেরিন তার আদরের দুই কুকুরছানার জন্য সত্যিকারের একটি বিয়ের আয়োজন করেন। বিয়ের পরিকল্পনায় কয়েক সপ্তাহ ব্যয় করেছেন এ আলোকচিত্রী। নব দম্পতির জন্য আয়োজন করেছেন চিনাবাদামের ঘি, গাজরের হালুয়া, মধু আর বিয়ের কেকের মতো সুস্বাদু খাবার।  
একটু পেছনে ফিরে গেলে, ২০১৩ সাল থেকে শুরু হয় দুই কুকুরছানার প্রেমকাহিনী। সেবছর অক্টোবরে একটি আশ্রয় কেন্দ্র থেকে টেডিকে নিয়ে আসেন তিনি। এর বছর খানেক পর আসে লুসি। তারপর শুরু হয় তাদের অকৃত্রিম প্রেম।
শোনা যাক তাদের পালকের মুখেই, প্রথমে লুসি তো টেডিকে পাত্তাই দিত না! তারপর টেডি দুই-তিন পেছনে লেগে থাকার পর তাদের ভাব হয়। এখন তারা বিবাহিত দম্পতি। 
নব দম্পতিকে হানিমুনে পাঠানোরও ইচ্ছে আছে তার। সেটা হতে পারে, কুকুরের আইসক্রিমসহ কাছের কোনো সমুদ্র সৈকতে। বা-নি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া