adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একটি জয় চায় বাংলাদেশ

joyনিজস্ব প্রতিবেদক : টানা দুই ম্যাচে পরাজয়, দ্বিতীয়টি ১৭৭ রানে হার। ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে দেশের মানুষের মাথা অবনত করে দিয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে ওয়ানডে ক্রিকেটে গেইলদের হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করেছিল সাকিব-তামিমরা। আর পাঁচ বছর পর সেই উইন্ডিজ সফরে ইতোমধ্যেই ২-০ তে সিরিজ হাতছাড়া করেছে মুশফিক বাহিনী। এখন হোয়াইওয়াশ বাঁচানোর চেস্টা তাদের। অন্যদিকে সফরকারীদের টানা তিন ওয়ানডে হারিয়ে পুরোনো লজ্জার প্রতিশোধ নিতে চাইছে ক্যারিবীয়রা।
আজ সোমাবার বাংলাদেশ সময় দিবাগত রাত সাড়ে ১২টায় শেষ ম্যাচটি মুশফিকদের জন্য জীবন মরণের লড়াই। অথচ তারা কিনা ধবল ধোলাই কিংবা সিরিজ জয়- এমন সব লক্ষ্য নিয়ে ঢাকা ছেড়েছিল। এখন ধবল ধোলাই করতে গিয়ে যেন, উল্টো একই লজ্জা নিয়ে না ফিরতে হয়। আসলে নিজেদের মাঠে ধারাবহিক ব্যর্থতা আর একের পর এক লজ্জা ছাড়া সাম্প্রতিক সময়ে আর কিছুই দিতে পারেনি টাইগাররা। এখন বিদেশের মাটিতেও যদি একই পরিনতি ঘটে তবে তার উচ্চ মুল্য দিতে হবে দেশের ক্রিকেটাঙ্গনকে।
 চলতি বছরে ১২টি ওয়ানডের মধ্যে ১১ ম্যাচেই হেরেছে মুশফিকের দল। আর একটি বৃস্টির কারণে পরিত্যক্ত হয়। সর্বশেষ নিজের মাঠে ভারতের দ্বিতীয় সারির দলের কাছে ৫৮ রানের লজ্জা দেশের ক্রিকেটপ্রেমীদের হৃদয় ভেঙে দিয়েছে। সেজন্য টাইগারদের জন্য একটি জয়ের বিকল্প নেই। কিন্তু সিরিজের প্রথম ম্যাচের জয়ের সম্ভাবনা জাগিয়েও শেষ ঢেকুর তুলতে পারেনি মুশফিকরা। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে তো দেশকে রীতিমতো লজ্জা দিয়েছে বাংলাদেশের ‘বিখ্যাত’ ক্রিকেটারা। মাত্র ৭০ রানে অলআউট হয়ে মাথায় পরেছে ১৭৭ রানের লজ্জার তিলক।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া