adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩০ঘণ্টা পর ছত্তারের যাত্রীরা পৌঁছালো গন্তব্যে

লঞ্চ ৩০ঘণ্টা পর ছত্তারের যাত্রীরা গন্তব্যে ৩০ঘণ্টা পর ছত্তারের যাত্রীরা গন্তব্যে e957lxzq e1405435901342ডেস্ক রিপোর্ট : ডুবোচড়ে আটকা থাকা যাত্রীবাহী লঞ্চ এমভি ছত্তার খানের আটকা পরা যাত্রীদের দীর্ঘ ৩০ ঘণ্টা পরে শনিবার রাত সারে ১২টায় পটুয়াখালী লঞ্চঘাটে পৌঁছেছে।
তবে আটকে পরা লঞ্চে একবার টিকিট কাটলেও পৌঁছে দেয়া লঞ্চে আবারো টিকিট কাটতে হয়েছে বলে জানান আটকে পড়া যাত্রীরা। এ ছাড়া গভীররাতে লঞ্চ ঘাটে পৌঁছানোর কারণে অনেক যাত্রীদের লঞ্চ ঘাটেই রাত কাটাতে হয়েছে। আর দ্রুত সময়ে উদ্ধারের ব্যবস্থা না করায় ক্ষোভ জানিয়েছেন যাত্রীরা।
শুক্রবার বিকেলে প্রায় এক  হাজার যাত্রী নিয়ে ঢাকা থেকে পটুয়াখালীর উদ্দেশ্যে যাত্রা করে যাত্রীবাহী লঞ্চ এমভি ছত্তার খান-১। লঞ্চটির চালক ঘুমিয়ে থাকায় সহকারী দিয়েই চলচিল লঞ্চটি। আর সে কারণেই পরিত্যাক্ত নৌ-রুটের ডুবোচরে রাত সারে ১০টার দিকে আটকা পড়ে ওই লঞ্চ। তবে আটকা পড়ার ১৪ ঘণ্টায়ও লঞ্চ মালিক ও বিআইডব্লিউটি লঞ্চটির যাত্রীদের উদ্ধারে কোনো উদ্দোগ নেয়নি বলে অভিযোগ যাত্রীদের।
লঞ্চে থাকা যাত্রী নাসরিন মোজাম্মেল এমা জানান, দুপুরে আটকে পরা ডুবোচড় থেকে ট্রলার ও নৌকায় যাত্রীদের চাঁদপুরে নেয়া হলেও একটি ত্রুটিপূর্ণ যাত্রীবাহী লঞ্চে করেই পটুয়াখালী লঞ্চঘাটে পৌঁছানোর ব্যবস্থা করে সংশ্লিষ্ঠ কতৃপক্ষ। আর এ সুযোগে আবারো যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায় করে উদ্ধারকারী লঞ্চ এমভি আচল-২।

এদিকে দীর্ঘ ৩০ঘণ্টা খাবার পানি ছাড়া লঞ্চে অবস্থান করায় লঞ্চ ঘাটে অনেক নারী ও শিশুকে অসুস্থ হতে দেখা গেছে। গভীররাতে পটুয়াখালীতে পৌঁছানোর পর অনেক যাত্রীকেই লঞ্চঘাটে বাধ্য হয়ে রাত্রি যাপন করতে হয়েছে।
এ ছাড়া লঞ্চঘাটে খাবারের কোনো ব্যবস্থা না থাকায় অনেকেই শুকনা খবার খেয়ে জীবন বাচিয়েছেন। উদ্ধারকৃত যাত্রীদের দাবি সরকারের যথাযথ কতৃপক্ষ পটুয়াখালীসহ দক্ষিণ অঞ্চলে চলাচলকারী এসব লঞ্চে প্রশিক্ষিত  চালক ও লঞ্চের ফিটনেস যাছাই পূর্বক নৌ-রুটের নজড়দারী জোড়দার করবে সরকার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া