adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইসরাইলি হামলায় মাটিতে মিশে গেল ১২তলা আবাসিক ভবন

ইসরাইলি হামলায় মাটিতে মিশে গেল ১২তলা আবাসিক ভবনআন্তর্জাতিক ডেস্ক : ইহুদিবাদী ইসরাইল গাজার কেন্দ্রস্থলে অবস্থিত জাফর টাওয়ার নামের ১২তলা একটি আবাসিক ভবনের উপর দু’দফা ক্ষেপণাস্ত্র হামলা করেছে।
গাজা শহরের তেল আল-হাওয়া এলাকায় অবস্থিত এ ভবনে ক্ষেপণাস্ত্র আঘাত হানার পরপরই বিশাল অগ্নিকুণ্ড সৃষ্টি হয় এবং ঘন ধোয়ায় আকাশ ঢেকে যায়। বিশাল এ ভবনটি ভেঙে পড়ে এবং মাটির সঙ্গে মিশে যায়। ভবনটিতে ৪৪টি অ্যাপার্টমেন্ট ছিল। ক্ষেপণাস্ত্র হামলার ভয়াবহতায় সমগ্র এলাকা কেঁপে ওঠে।
একজন প্রত্যক্ষদর্শী জানান, এ ভয়ংকর সময়ে ফিলিস্তিনিরা আল্লাহু আকবর বলে শ্লোগান দিতে থাকেন। একই সঙ্গে অসহায় ও হতবিহ্বল নারী-শিশুদের কান্না-চিতকার শোনা যায়। এক মিনিটেরও কম সময়ে ভবনটির অধিবাসী ৪৪টি পরিবার পথের ভিখারিতে পরিণত হয়। এ হামলায় কেউ নিহত না হলে আহত হয়েছেন অনেকে। অন্তত ১১ শিশু ও পাঁচ নারীসহ ২২ জন আহত হয়েছে বলে একটি হিসাবে বলা হয়েছে।
ইহুদিবাদী ইসরাইলের সেনাবাহিনী এ আবাসিক ভবনে হামলার হাস্যকর যুক্তি দিয়েছে। তারা দাবি করেছে, এ ভবনে ফিলিস্তিন প্রতিরোধ আন্দোলন হামাসের একটি নিয়ন্ত্রণ কক্ষ ছিল এবং সেখানেই হামলা করেছে তারা।
গত ৮ জুলাই থেকে চলমান আগ্রাসনে এ পর্যন্ত অন্তত ২,১০০ ফিলিস্তিনি শহীদ হয়েছেন। এ ছাড়া, আহত হয়েছেন ১০,২০০

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া