adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদ পারলো না- সুপারকাপ আতলেতিকোর

স্পোর্টস ডেস্ক : তারকাখচিত রিয়ালমাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতে নিলো আ্যাতলেটিকো মাদ্রিদ। 
সান্তিয়াগো বার্নাবেউতে প্রথম লেগের ম্যাচটি ১-১ করে ড্র করে আসা আতলেতিকো শুক্রবার রাতে নিজেদের মাঠে রিয়ালকে হারায় ১-০ গোলে। দুই লেগ মিলে ২-১ ব্যবধানে জিতে এবারও দারুণ কিছু করার ইঙ্গিত দিয়ে রাখলো দিয়েগো সিমেওনের শিষ্যরা। ম্যাচের শুরুতেই জয়সূচক গোলটি করেন এই মৌসুমেই বায়ার্ন মিউনিখ থেকে আসা মারিও মানজুকিচ।
তারকায় ঠাসা রিয়াল মাদ্রিদে বরাবরের মতো এই মৌসুমেও যোগ হয়েছে নতুন সব নক্ষত্র। অন্যদিকে দলের মূল তারকাদের ছেড়ে দিতে হয়েছে আতলেতিকোকে। তবে কোচ দিয়োগো সিমেওনের কী যেন এক জাদুমন্ত্রে খেলোয়াড়দের উদ্বুদ্ধ করেই যাচ্ছেন। রেফারির লাল কার্ড দেখে মাঠ ছেড়ে গ্যালারিতে যাওয়ার পরও শিষ্যদের প্রেরণা জুগিয়েছেন আর্জেন্টিনার এই কোচ।
মানজুকিচ গোলটি করেন ম্যাচের ৮১তম সেকেন্ডে, যা সুপারকাপের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোল।

আতলেতিকোর গত মৌসুমের সেরা গোলরক্ষক থিবো করতোয়া ফিরে গেছেন চেলসিতে। নতুন গোলরক্ষক ময়ার হাত ধরেই হলো গোলটির সূচনা। ময়া বল ফেলেন রিয়ালের সীমানায়। আন্তোয়ান গ্রিজমানের পা ঘুরে বল যায় মানজুকিচের কাছে। দুই পাশে থাকা ডিফেন্ডাররা বল কেড়ে নেয়ার আগেই রিয়ালের গোলরক্ষক ইকের ক্যাসিয়াসকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান তিনি।
প্রতিযোগিতামূলক ম্যাচে এটাই আতলেতিকোর হয়ে মানজুকিচের প্রথম গোল।
রিয়ালের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদো নেমেছেন দ্বিতীয়ার্ধে, দলে নতুন আসা জার্মান বিশ্বকাপ জয়ী তারকা টনি ক্রুসের বদলি হিসেবে। এ মৌসুমে রিয়ালে আসা সবচেয়ে বড় তারকা কলম্বিয়ার হামেস রদ্রিগেস, আর বিশ্বের সবচেয়ে দামি তারকা গ্যারেথ বেল তো ছিলেনই। তবে ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারেননি তারা কেউই।
আগের ৩০টি সুপারকাপের কোনোটিই টাইব্রেকারে গড়ায়নি। চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়ালও একটি গোল ফিরিয়ে দিয়ে খেলাটাকে পেনাল্টি শুটআউটে নিতে পারেনি। আতলেতিকোর রূপকথার যাত্রাও তাই থামাতে পারেনি কার্লো আনচেলত্তির দল। এ নিয়ে মাত্র দ্বিতীয়বারের মতো স্প্যানিশ ‘সুপারকোপা’ জিতলো আতলেতিকো। শেষবার তারা জিতেছিল ১৯৮৫ সালে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া