adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোবাইল ফোনের উপর ছাড় চার্জ ১লা সেপ্টম্বর থেকে

phoneনিজস্ব প্রতিবেদক : সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে মোবাইল ফোন ব্যবহারের উপর এক শতাংশ ছাড় চার্জ কার্যকর করা হবে বলে জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান গোলাম হোসেন। আর টেলিযোগাযোগ বিশেষজ্ঞরা বলছেন, ইন্টারনেট ব্যবহারে এর নেতিবাচক প্রভাব পড়বে এবং কমবে গ্রাহকের কথা বলার প্রবণতাও।
দেশে বর্তমানে মোবাইল ফোন ব্যবহারকারির সংখ্যা প্রায় ১২কোটি। আর মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারকারির সংখ্যা প্রায় ৪কোটি। প্রতিমাসে মোবাইল ফোন আর ইন্টারনেট ব্যবহারকারি গ্রাহকের সংখ্যা বেড়েই চলছে। এমন অবস্থায় সরকার মোবাইল ফোনের ভয়েজ এসএমএস, এমএমএস ও ইন্টারনেট ব্যবহারের উপর এক শতাংশ ছাড় চার্জ বসানোর সিদ্ধান্ত নিয়েছে।
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান গোলাম হোসেন বলেন, যদি কোনো গ্রাহক একমাসের জন্য ৩’শ টাকার জন্য ইন্টারনেট সেবা গ্রহণ করে তাহলে তাকে এক মাসের জন্য ৩টাকা চার্জ দিতে হবে। গ্রামে দেখা যায় একজন মানুষ মাসে দেড়’শ থেকে ২’শ টাকার মতো খরচ করে থাকে সে জন্য তাকে আড়াই টাকা ছাড় চার্জ দিতে হবে। এতে আমাদের মাসে প্রায় ৫’শ কোটি টাকার মত আয় হবে। তাই এই ব্যবস্থাটি ১লা সেপ্টেম্বর থেকে গ্রহণ করার জন্য কাজ চলছে।
টেলিযোগাযোগ বিশেষজ্ঞ মেহবুব চৌধুরী বলেন, ইন্টারনেটের উপর ছাড় চার্জ আরোপ করা হলে ইন্টারনেট ব্যবহারকারির সংখ্যা কমে যাবে। কারণ আজ কাল গ্রামের অনেক ক্ষুুদ্র ব্যবসায়ীও এখন ইন্টারনেট ব্যবহার করে। আজ তরুণ প্রজন্মের তো কোনো কথা নেই।
ডিজিটাল বাংলাদেশ গঠনে ইন্টারনেট প্রসারে এর ব্যবহারকে উৎসাহিত করতে সরকারকে সহাযোগিতার তাগিদ দেন তারা। এনটিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া