adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি-জামায়াত জীবন নিয়ে খেলেছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনানিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সভাপতি বলেছেন, আন্দোলনের নামে দেশের দুই রাজনৈতিক দল বিএনপি ও জামায়াত জোট মানুষের জীবন নিয়ে খেলেছ।
শনিবার দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘বিএনপি জামায়াতের তাণ্ডব: রক্তাক্ত বাংলাদেশ’ শীর্ষক ফটো অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শেখ হাসিনা এ মন্তব্য করেন।
শেখ হাসিনা বলেন, বিএনপির জন্মই হয়েছে মানুষের রক্তের স্রোতের ওপর। সেই বিএনপি জামায়াতকে নিয়ে দেশে তাণ্ডব চালিয়েছে। তারা আন্দোলনের নামে মানুষের জীবন নিয়ে খেলেছে।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তবে বারবার এ দেশের ওপর এই আঘাত কেন? জামায়াত-শিবির তাদের কাজই তো হত্যাযঞ্জ চালানো। ৭১ সালেও তারা তাই করেছে।
তিনি বলেন, রক্তের ওপর পা দিয়ে বিএনপি ক্ষমতায় এসেছিল। তাদের জন্ম রক্ত দিয়ে। মানুষকে হত্যা করে আন্দোলন হয় না। মানুষকে অন্ধকারে ঠেলে দিয়ে উল্লাসিত হবেন না।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষ শান্তি চায়। আমরা চাই মানুষ স্বস্তিতে বসবাস করুক। ক্ষমতা আমার কাছে ভোগবিলাসের বস্তু নয়। এ দেশের মানুষের জন্য কাজ করে যাব সেটিই আমার চাওয়া।
তিনি বলেন, আমাদের একটাই লক্ষ্য দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলবো। সেই দেশ বারবার রক্তাক্ত হবে সেটি চাই না। দেশবাসীকে এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া