adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের লজ্জার হার- সিরিজ পেলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক : সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে তুমুল লড়াইয়ের পর হেরে গেলেও সান্ত্বনা ছিলো এনামুল হক বিজয়ের সেঞ্চুরি এবং ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার। কিন্তু কাল যেটা মঞ্চস্ত হলো সেটা নিয়ে দেশবাসি ভীষণ হতাশ। ৭০ রানে বাংলাদেশকে গুটিয়ে দিয়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিলো। 
সেন্ট জর্জেস পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৪৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে সমতায় ফিরতে হলে বাংলাদেশকে করতে হতো ২৪৮ রান।
কিন্তু মাত্র ২৪.৪ ওভার শেষে সফরকারীরা সব উইকেট হারিয়ে করে মাত্র ৭০ রান। হারের বৃত্তেই থেকে গেল টাইগাররা। ১৭৭ রানের বিশাল ব্যবধানে হারল বাংলাদেশ। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করল ক্যারিবীয়রা।
এর আগে ২৪৮ রানের লক্ষ্যে বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে এসেছিলেন তামিম ইকবাল এবং গত ম্যাচের সেঞ্চুরিয়ান আনামুল হক বিজয়। পঞ্চম ওভারে হোল্ডারের বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ৭ রান করে বিদায় নেন বিজয়।

বিজয়ের বিদায়ের পর তিন নম্বরে ব্যাটিংয়ে এসে ইমরুল কায়েস ব্যক্তিগত এক রানে রামপলের শর্ট বল তুলে মারতে গিয়ে ডিপ স্কয়ার লেগে সিমন্সের তালুবন্দি হন। আর দশম ওভারে কেমার রোচের শেষ বলে বোল্ড হন শাসসুর রহমান (৪ রান)।
১৬তম ওভারে সুনীল নারাইনের করা পরপর দুই বলে আউট হন বাংলাদেশ অধিনায়ক মুশফিক (৬ রান) এবং রিয়াদ (০ রানে)। পরের ওভারে কেমার রোচ ফেরান ৩৭ রান করা ওপেনার তামিমকে। দলের টপ অর্ডারদের বিদায়ের পর তাদের পথ অনুসরণ করেন সোহাগ গাজী। নারাইনের তৃতীয় শিকারে পরিনত হন গাজী। সে সময় দলীয় রান ছিল মাত্র ৬০। আর ছয় রান যোগ হতেই বিদায় নেন নাসির হোসেন (৬ রান)। নাসিরকে ফেরান রোচ।
মাশরাফি, রাজ্জাক ও আল আমিন তেমন কিছু করতে না পারলে ৭০ রানেই থেমে যায় রানের চাকা। ফলে ১৭৭ রানের বিশাল ব্যবধানে হার নিয়ে তিন ম্যাচের সিরিজ খোয়াতে হল লাল-সবুজদের।
উইন্ডিজদের হয়ে কেমার রোচ ও নারাইন নেন তিনটি করে উইকেট। দুটি পান রামপল। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন নারাইন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া