adv
৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

তানভীর মাহমুদ, কারাগারে কেমন আছেন?

04-untitled-1_34681_0ডেস্ক রিপোর্ট : হলমার্ক ও সোনালী ব্যাংকের ঋণ কেলেঙ্কারির অভিযোগে গাজীপুরের কাশিমপুর পার্ট-২ কারাগারের ৬০ নম্বর সেলে বন্দী হলমার্ক গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. তানভীর মাহমুদ। তিনি চোখের কর্নিয়া ও ডায়াবেটিস রোগে ভুগছেন।
কারা সূত্র জানায়, কারাগারে সাধারণ বন্দীদের সাথে রয়েছেন তানভীর মাহমুদ। তিনি কারাগারের দেয়া খাবার খেয়ে থাকেন। পরিবারের সদস্যরা প্রতিমাসে দুই থেকে তিন বার দেখা করতে আসেন। ওই সময় তারা কারাগারের প্রিজন ক্যান্টিনে টাকা দিয়ে যান। ওই টাকা দিয়ে কারাগারে বসে তানভীর তার পছন্দমত খাবার কিনে খান।
এ ব্যাপারে কাশিমপুর কারাগার পার্ট-২ এর জেলার মোহাম্মদ মজিবুর রহমান বলেন, কারাগারে তানভীর মাহমুদ ভালো-মন্দ মিলে আছেন। তার ডায়াবেটিকস রয়েছে। এজন্য নিয়মিত তাকে ওষুধ খেতে হয়। এছাড়া কারাগারে অন্য বন্দিদের সাথে গল্প, আড্ডা, বই পড়ে তার সময় কাটে।
২০১৩ সালের ৮ অক্টোবর হলমার্ক ও সোনালী ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় তানভীর মাহমুদকে গ্রেপ্তার করা হয়।
মামলায় অভিযোগ করা হয়েছে, তানভীর মাহমুদ সোনালী ব্যাংকের কর্মকর্তাদের সহায়তায় ব্যাংকটির রূপসী বাংলা হোটেল (সাবেক শেরাটন হোটেল) শাখা থেকে দুই হাজার ৬০০ কোটি টাকার বেশি অর্থ আত্মসাৎ করেছেন। আত্মসাতের ঘটনা ফাঁস হওয়ার পর পাঁচ মাস তিনি প্রকাশ্যে ঘুরে বেড়ান। একাধিক মন্ত্রী ও উপদেষ্টার বাড়ি বাড়ি ঘুরেছেন। তবে শেষ রক্ষা হয়নি।
গত বছরের ২ সেপ্টেম্বর একটি নম্বর ছাড়া পাজেরো গাড়িতে দুদক কার্যালয়ে হাজির হন তানভীর। এরপর ২ অক্টোবর জাতীয় সংসদ ভবনে অর্থ মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় উপকমিটির ডাকে হাজির হয়ে ঋণ-প্রক্রিয়ায় অনিয়মের বিষয়টি স্বীকার করেন তিনি।
৪ অক্টোবর তানভীর ও তার স্ত্রী ওই গ্র“পের চেয়ারম্যান জেসমিন ইসলামসহ ২৭ জনের বিরুদ্ধে এক হাজার ৫৬৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা করে দুদক।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া