adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘গণমাধ্যমের পক্ষেই প্রধানমন্ত্রী’

সম্প্রচার নীতিমালা গণমাধ্যমবিরোধী হবে নানিজস্ব প্রতিবেদক : তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ বলেছেন, সরকার গণমাধ্যম ও সাংবাদিকবিরোধী কোনো নীতিমালা করবে না। আজ শুক্রবার তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন কোনো আইন বা নীতিমালা করবেন না যা সাংবাদিক বা সংবাদ মাধ্যমের বিরুদ্ধে যায়। তিনি সবসময় গণমাধ্যমের পক্ষেই অবস্থান নিয়েছেন, গণমাধ্যমকর্মীদের কল্যাণেই কাজ করেছেন।
তারপরও সরকারের পক্ষ থেকে যদি গণমাধ্যমবিরোধী বা গণমাধ্যমের বিরুদ্ধে যায় এমন কোনো সিদ্ধান্ত বা নীতিমালা প্রণয়ন করা হয় সেটি আমরা মেনে নেব না। গোটা সাংবাদিক সমাজ তা মেনে নেবে না। সম্প্রতি সরকার সম্প্রচার নীতিমালা প্রণয়ন করে, যা নিয়ে বিভিন্ন মহলে বিরূপ সমালোচনা চলছে। এরমধ্যেই আবুল কালাম আজাদ এদিন দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ে সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উদ্বোধনী পর্বের পর বেলা ১১টা থেকে পৌনে ১টা পর্যন্ত চলে প্রশিক্ষণ কর্মশালা। এতে অংশ নেন বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত প্রায় ৫০ জন সাংবাদিক।
এ কর্মশালার আওতায় দশটি ধাপে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ৫০০ সাংবাদিককে প্রশিক্ষণ দেওয়া হবে বলেও জানানো হয়। কর্মশালায় তথ্য অধিকার আইন-২০০৯ এর বিভিন্ন ধারা নিয়ে আলোচনা করেন তথ্য অধিকার কমিশনের কর্মকর্তারা।
এর আগে সকাল ১০টায় ডিআরইউ এর সহসভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ তথ্য কমিশনের প্রধান কমিশনার মোহম্মদ ফারুক ও তথ্য কমিশনের সচিব মো. ফরহাদ হোসেন, ডিআরইউ এর সাধারণ সম্পাদক ইলিয়াস খান, প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া