adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

১২ কেজি স্বর্ণ উদ্ধার বিমানবন্দর আর কমলাপুর থেকে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও কমলাপুর রেলস্টেশন থেকে প্রায় ১২ কেজি সোনার বার উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে পৃথক দুই ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।
কাস্টমস সূত্রে জানা যায়, শুক্রবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সাত কেজি ৩০০ গ্রাম স্বর্ণসহ একজনকে আটক করে কাস্টমস কর্তৃপক্ষ। আটককৃতের নাম আল-আমিন। শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মইনুল খান জানান, আটক বিমানযাত্রী শুক্রবার ভোর ছয়টায় মালয়েশিয়া থেকে ঢাকায় আসেন। গ্রিন চ্যানেল পার হবার সময় তাকে সন্দেহ হলে তল্লাশি চালানো হয়। পরে একটি কালো ব্যাগ থেকে স্বর্ণের বারগুলো পাওয়া যায়।
তিনি জানান, উদ্ধার হওয়া স্বর্ণগুলোর মধ্যে এক কেজি ওজনের পাঁচটি, আধা কেজি ওজনের একটি এবং ১০০ গ্রামের ১৮টি বার রয়েছে। এগুলোর বর্তমান বাজারমূল্য তিন কোটি ৬৫ লাখ টাকা।
অন্যদিকে শুক্রবার সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে সাড়ে চার কেজি  সোনার বারসহ একজনকে আটক করেছে পুলিশ। আটক মো. শাহীন (৪৫) চট্টগ্রাম থেকে তুর্ণা-নিশীতা ট্রেনযোগে সোনাগুলো ঢাকায় নিয়ে আসে। শুক্রবার সকালে গোপনে খবর পেয়ে সোনাসহ তাকে আটক করা হয়।

কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ জানান, কোমরে বিশেষ কায়দা বেঁধে স্বর্ণগুলো চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে আসেন শাহীন। গোপনে খবর পেয়ে শুক্রবার সকাল পৌনে আটটায় তাকে আটক করা হয়। ওসি জানান, উদ্ধার হওয়া ৪০টি সোনার বারের ওজন সাড়ে চার কেজি। এগুলোর বর্তমান বাজারমূল্য প্রায় আড়াই কোটি টাকা। স্বর্ণ পাচারের সঙ্গে সংশ্লিষ্টতার কথা শাহীন স্বীকার করেছেন বলে দাবি ওসির। 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া