adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বেধড়ক পিটিয়ে ১৯ ছাত্রী হাসপাতালে পাঠালেন প্রধান শিক্ষিকা

untitled-7_119302ডেস্ক রিপোর্ট : স্কুলের ১৯ জন ছাত্রীকে বেধড়ক পিটিয়ে হাসপাতালে পাঠালেন প্রধান শিক্ষক। এতে যে প্রাথমিক শিক্ষার নীতিমালা উপেক্ষা করা হয়েছে সেটা মানতে রাজি নয় শিক্ষক। রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ৩২ ছাত্রীকে বেধড়ক পিটিয়েছেন প্রধান শিক্ষক। তাদের মধ্যে ১৯ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বুধবার দুপুরের দিকে উপজেলার বহরপুর ইউনিয়নের ২৪ নম্বর নতুন চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনার পর বিক্ষুব্ধ অভিভাবকরা প্রধান শিক্ষককে দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। বিকেলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
১৯ ছাত্রীর মধ্যে পাঁচজনকে চিকিতসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। অন্যরা চিকিতসাধীন। তাদের সবার শরীরে বেতের একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফজলুল হক জানান, প্রাথমিক শিক্ষার নীতিমালায় কোনো ছাত্রছাত্রীকে মারপিট করার বিধান নেই। পড়াশোনায় অমনোযোগী হলে শিক্ষার্থীদের বুঝিয়ে মনোযোগ ফেরানোর নির্দেশ রয়েছে। তিনি এ ঘটনাকে দুঃখজনক আখ্যায়িত করে বলেন, ‘বিকেলে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্তে ও চিকিতসকের প্রতিবেদনে ঘটনার সত্যতা পেলে প্রধান শিক্ষকের চাকরিও চলে যেতে পারে।’
বেতের আঘাতে আহত ছাত্রী ইয়াসমিন, সুমাইয়া, সুমি, উর্মি, লাকি সাংবাদিকদের জানায়, গতকাল পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের শারীরিক শিক্ষা বিষয়ের পরীক্ষা ছিল। এক ঘণ্টা পরীক্ষা নেওয়ার পর সাড়ে ১১টার দিকে প্রধান শিক্ষক আক্তার জাহান রিনা ৩২ জন ছাত্রীকে শ্রেণিকক্ষ, শৌচাগার ও আঙ্গিনা পরিষ্কার করতে বলেন। ছাত্রীরা কাজ করতে রাজি না হওয়ায় তিনি বেত দিয়ে তাদের বেধড়ক পেটান। ভয়ে ওই ছাত্রীরা ছোটাছুটি ও চিতকার করে কাঁদতে শুরু করে। চিতকার শুনে আশপাশের লোকজন ও অভিভাবকরা ছুটে এসে ছাত্রীদের উদ্ধার করেন। ছাত্রীদের এমনভাবে মারায় বিক্ষুব্ধ অভিভাবকরা প্রধান শিক্ষককে তার কক্ষে দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন। 

অভিভাবক আশরাফ আলী, নুরুল ইসলাম ও ফিরোজা বেগম বলেন, এই প্রধান শিক্ষক থাকাব¯’ায় তাঁরা সন্তানদের বিদ্যালয়ে পাঠাবেন না। তাঁরা প্রধান শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেন। অভিভাবকরা অভিযোগ করেন, প্রধান শিক্ষক আক্তার জাহান রিনা বদমেজাজি ও অসামাজিক। যে কারণে তাঁর সঙ্গে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও 
তবে প্রধান শিক্ষক আক্তার জাহান রিনা বলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা তদন্ত করে অভিযোগের প্রমাণ পায়নি। তিনি শারীরিক পরীক্ষা শেষে ছাত্রীদের পরিচ্ছন্নতা ও সামাজিক কাজের জন্য বলেন। তারা ওই কাজ করতে অস্বীকৃতি জানায়। এতে তিনি প্রত্যেককে বেত দিয়ে একটি করে আঘাত করেছেন। অথচ বিষয়টি ভিন্ন খাতে নিতেই একটি চক্র তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া