adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ খেয়ে ফেললো আস্ত মানুষ (দেখুন ভিডিওতে)

31ডেস্ক রিপোর্ট : বিশ্বের বড় সাপের মধ্যে রয়েছে অজগর আর অ্যানাকোন্ডা। গত কয়েকদিন মিডিয়ায় আলোচিত খবর অজগর খেয়ে ফেলেছে মানুষ। তবে এই খবরের সত্যতা নিয়ে প্রশ্ন আছে। চলুন যাচাই করা যাক ঘটনা কি ছিল।
থাইল্যান্ডের মালয়েশিয়া সিমান্তে বিশাল বড় এক অজগর পাওয়া গেছে যা বিশ্বের সবচেয়ে বড় অজগর হিসেবে গন্য হচ্ছে। অবশ্য দক্ষিন-পূর্ব এশিয়া সাপের অভয়ারণ্য হিসেবেই পরিচিত। আর থাইল্যান্ডের ঐ নির্দিষ্ট স্থান প্রচুর সাপের আনাগোনা।
এই বিশাল অজগর রাতে অকস্মাত একটি ঘরে ঢুকে পড়ে। ঐ ঘরের বাসিন্দারা এই বিশাল সাপ দেখে অতঙ্কিত হয়ে পড়ে। তারা দেখতে পায় সাপটি বিশাল কিছু একটা খেয়েছে। যার কারণে এটি ঠিক মত নড়াচড়া করতে পারছে না।
এখন প্রশ্ন হচ্ছে অজগরটি কি খেল? এটি কি একজন মানুষ খেয়ে ফেলল?

অজগর সাপের মানুষ খেয়ে ফেলার আবার ভিন্ন ভিন্ন গল্প প্রচারিত হয়েছে। তার একটি হচ্ছে, এক মদ্যপ ব্যক্তি রাস্তায় পড়ে ছিল। ঐ অব¯’ায় অজগরটি তাকে খেয়ে ফেলে। এটি রিপোর্ট করে কার্লার আত্তাপাদেই নিউজ সাইট। কিন্তু প্রকৃত ঘটনা হচ্ছে সাপটি রাস্তায় পাওয়া যায়। পরে লোকজন এটিকে শহরের বাইরে নিরাপদে রেখে আসে।
আরেকটিতে বলা হয় অজগর সাপ এক সিকিউরিটি গার্ডকে খেয়ে ফেলেছে। কিন্তু ছবিতে যে সাপটি দেখানো হয়েছে সেটি আফ্রিকান রক পাইথন। যা কেবল আফ্রিকায় দেখা যায়। কোন ভাবেই এটি থাইল্যান্ডে পাওয়া যাবে না।
সাপ যখন আকৃতিতে বড় হয় তখন এর খাদ্যের প্রয়োজনও বেশি হয়। খাদ্য পাওয়া না গেলে এটি আক্রমনাত্মক হয়ে উঠতে পারে। তবে অজগর যত বড়ই হোক না কেন, একজন পূর্ণ বয়স্ক মানুষ খেয়ে ফেলার সামর্থ্য এর নেই। মানুষের কাঁধ চওড়া হওয়ায় গলধকরন সম্ভবপর নয়। তবে মানুষের আকৃতি যদি ছোট হয় আর অজগরটি যদি বিশাল বড় হয় তবে ব্যাপারটা সম্ভব হতে পারে।
আবার প্রকৃত ঘটনায় ফিরে আসি। থাইল্যান্ডে পাওয়া যাওয়া বিশ্বের বড় অজগর সাপটির শরিরের কয়েক স্থানে ক্ষত ছিল। পরে অবশ্য সাপটি মারা যায়। যদিও বলা হচ্ছে এটি নিজে নিজেই মারা গেছে তবে কোন মানুষও একে মেরে থাকতে পারে। পরবর্তিতে পেট কেটে দেখা যায়, আসলে অজগরটি খেয়েছিল একটি বড় শুকর। ঢাকা টাইমস্

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া