adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মধ্যরাতে ইনকিলাবে অভিযান- বার্তা সম্পাদক গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট : এক পুলিশ কর্মকর্তার মামলায় মধ্যরাতে কার্যালয়ে পুলিশি অভিযানে গ্রেপ্তার হয়েছেন দৈনিক ইনকিলাবের বার্তা সম্পাদক।
মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর আর কে মিশন রোডে ইনকিলাবের প্রধান কার্যালয়ে অভিযান চালানো হয় বলে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমান জানিয়েছেন।
পুলিশ সদর দপ্তরে কর্মরত ভারপ্রাপ্ত এআইজি প্রলয় কুমার জোয়ারদারের করা মামলার আসামি হিসেবে বার্তা সম্পাদক রবিউল্লাহ রবিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি।
এআইজি প্রলয় কুমার জোয়ারদারকে নিয়ে সোমবার একটি প্রতিবেদন প্রকাশ করে ইনকিলাব, যাতে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে বলা হয়, ‘তিনি পুলিশ বাহিনীতে তৈরি করেছেন অঘোষিত হিন্দু লীগ’।
এনিয়ে প্রলয় কুমার মঙ্গলবার ওয়ারি থানায় একটি মামলা করেন; যাতে ধর্মীয় অনুভূতিতে আঘাত, প্রশাসনে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা ও আইসিটি আইন লঙ্ঘনসহ বিভিন্ন অভিযোগে আনা হয়।
ওই মামলায় ইনকিলাবের বার্তা সম্পাদকের পাশাপাশি প্রকাশক ও সম্পাদক, প্রধান প্রতিবেদক, নগর সম্পাদক ও সংশ্লিষ্ট প্রতিবেদককে আসামি করা হয়।

মামলার পর রাতে ওয়ারি থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ যৌথভাবে ইনকিলাবের কার্যালয়ে অভিযানে যায় বলে উপ-কমিশনার মাসুদুর রহমান জানান।   
ইনকিলাবের এক সাংবাদিক নাম প্রকাশ না করার শর্তে বলেন, গোয়েন্দা পুলিশের সদস্যরা অফিসে এসে প্রথমে কয়েকজনকে খোঁজ করেন।
তারা গত সোমবার ‘প্রধানমন্ত্রীর নাম ভাঙিয়ে একচ্ছত্র অধিপত্য এক পুলিশ কর্মকর্তার’ এবং মঙ্গলবার ‘বাংলাদেশ সেনাবাহিনীতে ভারতবিরোধী মনোভাব বিদ্যমান’ শীর্ষক প্রকাশিত প্রতিবেদন কে লিখেছে, তা জানতে চান। তারা এসব সাংবাদিকের জীবনবৃত্তান্ত চান।
জীবনবৃত্তান্ত দিনে অফিস খোলার সময় পাওয়া যাবে বলে ডিবি কর্মকর্তাদের জানানোর পর বার্তা সম্পাদক রবিউল্লাহ রবির সঙ্গে কথা বলেন তারা।
যাওয়ার সময় তারা বার্তা সম্পাদককে নিয়ে যান, বলেন ওই সাংবাদিক। কয়েক মাস আগে ইনকিলাবে সেনাবাহিনী নিয়ে ভিত্তিহীন একটি প্রতিবেদন প্রকাশ হলে তা নিয়ে মামলার পর পুলিশ এই সংবাদপত্রের কার্যালয়ে অভিযান চালিয়েছিল। পরে ইনকিলাব কর্তৃপক্ষ তাদের প্রতিবেদনটি প্রকাশের জন্য দুঃখ প্রকাশ করে। বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া