adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাষা সৈনিক মতিনের চিকিতসা খরচ বহন করবে রাষ্ট্র

1408371622. ভাষা সৈনিকের চিকিৎসা খরচ রাষ্ট্রের, অস্ত্রোপচার সফল ভাষা সৈনিকের চিকিৎসা খরচ রাষ্ট্রের, অস্ত্রোপচার সফল  1408371622নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিতসাধীন ভাষা সৈনিক আবদুল মতিনের চিকিতসার সকল খরচ সরকার বহন করবে রাষ্ট্র।  
বুধবার দুপুরে বিএসএমএমইউয়ে ভাষা সৈনিককে দেখে হাসপাতাল থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী। এরআগে দুপুর ২টা ২০ মিনিটে আবদুল মতিনকে দেখতে বিএসএমএমইউতে যান মন্ত্রী। সেখানে ভাষা সৈনিকের স্ত্রী গুলবাদুন নেসা মনিকাকে সমবেদনা জানিয়ে তাকে ধৈর্য্য ধরতে বলেন মন্ত্রী। আবদুল মতিনের চিকিতসা সঠিকভাবে হচ্ছে বলেও মনিকাকে আশ্বস্ত করেন নাসিম।
আবদুল মতিনকে চিকিতসার প্রয়োজনে দেশের বাইরে নেয়া হবে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘প্রয়োজন হলে অবশ্যই নেয়া হবে। তবে এখনও সেই প্রয়োজনীয়তা আসেনি।
এরআগে সকালে ভাষা সৈনিকের মাথায় সফল অস্ত্রোপচার করেন বিএসএমএমইউয়ের চিকিতসকরা। বুধবার সকাল সাড়ে ১১টায় শুরু হয় অস্ত্রপচার। শেষ হয় দুপুর পৌনে ১টায়। এই অস্ত্রোপচার সম্পন্ন হওয়ার পর গুলবদন নেসা মনিকা বলেন, লোকাল অ্যানেস্থেশিয়া দেয়ার মাধ্যমে মাথার যে অংশে ব্লাড হেমারেজ হয়েছিল সেখান থেকে জমে থাকা ব্লাড তুলে আনতে সক্ষম হয়েছেন চিকিৎসকেরা। মন্ত্রী সাংবাদিকদের বলেন, এই অপারেশটা বেশ ঝুঁকিপূর্ণ ছিল। আমাদের চিকিৎসকরা সেই ঝুঁকির বিষয়টি মাথায় রেখে অপারেশন করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া