adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আব্বাস বললেন- ধস নেমেছে বাংলাদেশের রাজনীতিতে

255520120611225741_21754_25076নিজস্ব প্রতিবেদক :  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে ধস নেমেছে। রাজনীতিতে সুবিধাবাদী লোকের অনুপ্রবেশ ঘটায় এ ধসের সৃষ্টি হয়েছে।
তিনি আজ বিকালে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে সাবেক জাতীয়তাবাদী যুবদল ফোরাম আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
মির্জা আব্বাস বলেন, বর্তমানে রাজনীতিতে নতুন পন্থায় প্রচার শুরু হয়েছে। এই নতুন পন্থা হলো, পোস্টার লাগানো। পোস্টারে শহীদ জিয়াউর রহমান ও আমার ছবি ছোট কিন্তু যিনি পোস্টার ছাপিয়েছেন তার ছবিটা বড়। এই ধরনের প্রচার থেকে নেতাকর্মীদের বিরত থাকার আহ্বান জানান তিনি।
নেতাকর্মীদের উদ্দেশে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক বলেন, ‘আমরা কখনও ভাবিনি মন্ত্রী-এমপি হবো। মন্ত্রী হওয়ার টার্গেটও ছিল না। এজন্য রাজনীতিও করিনি। কিন্তু এখন সবাই রাজনীতি করে মন্ত্রী ও টাকা বানানোর জন্য। মির্জা আব্বাস বলেন, রাজনীতিতে অনেকেই প্রভাব বিস্তার করে দ্রুত নেতা হয়ে যান। আমি এই সব ব্যক্তিকে বলতে চাই, নেতা হওয়ার জন্য রাজনীতি না করে কাজ করুন। তাহলেই নেতা হবেন, অন্যথায় হারিয়ে যাবেন।
যুবদল প্রসঙ্গে স্মৃতিচারণ করে তিনি বলেন, ‘আমরা যখন যুবদলে ছিলাম আমাদের মধ্যে দ্বন্দ্ব, মতবিরোধ ছিল। কিন্তু সেটা কখনও প্রকাশ পায়নি। একটি সংগঠনে এই ধরনের মতবিরোধ থাকতেই পারে।’
বিএনপির নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুজামান মনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য দেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া