adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রত্যেকটি খুনের জন্য সরকার ও রাষ্ট্রব্যবস্থা দায়ী : নূরুল কবীর (ভিডিও)

vlcsnap-2014-08-19-02h58m33s54ডেস্ক রিপোর্ট: মুক্তবাজার অর্থনীতিতে সেবা পণ্য হয়েছে। সংবিধানে জনগণের জন্য ৫টি মৌলিক অধিকারের কথা উল্লেখ রয়েছে অন্ন, বস্ত্র, চিকিতসা, শিক্ষা, বাসস্থান। রাষ্ট্রে এসব যোগান দেয়ার জন্য প্রত্যেক সরকারই সংবিধান নিয়ে শপথ করে। এর পরেও সরকারি হাসপাতালের চিকিতসকরা প্রাইভেট হাসপাতালে ভিন্ন দামে চিকিতসা সার্ভিস দিয়ে থাকেন। এটি সংবিধান বিরোধী ও রাজনৈতিক। এর প্রত্যেকটি খুনের জন্য সরকার ও রাষ্ট্রব্যবস্থা দায়ী বলে জানিয়েছেন দৈনিক ইংরেজি পত্রিকা নিউ এজে’র সম্পাদক নূরুল কবীর।
সোমবার মঞ্জরুল আলম পান্নার উপস্থাপনায় একুশে টেলিভিশনে ‘একুশের রাত’ টকশোতে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে চিকিতসা বিষয় নিয়ে আলোচনা করা হয়।
নূরুল কবীর বলেন, সরকারগুলো রাজনৈতিক সিদ্ধান্তের কারণে চিকিতসা নিয়ে ব্যবসা করে। হাসপাতাল প্রসঙ্গে নূরুল কবীর বলেন, আমরা এমন একটি রাজনৈতিক-অর্থনীতির মধ্যে বসবাস করছি যেখানে সবকিছুই পণ্য। শিক্ষা, সাংবাদিকতা, স্বাস্থ্য সবই পণ্য। সরকার, চিকিতসক, সাংবাদিক ও অধ্যাপকের সজান্তে প্রাইভেট হাসপাতাল গড়ে ওঠেছে। এসব প্রাইভেট হাসপাতালগুলো স্বাস্থ্য নিয়ে ব্যবসা করবে।
তিনি আরো বলেন, সরকারি হাসপাতালের চিকিতসকরা সবচেয়ে বেশি কষ্ট করেন। তাদেরকে দিনে ২০-২৫ জন রোগী দেখতে হয়। এখন পর্যন্ত সরকারি হাসপাতালে ভাল চিকিতসা হয়।
https://www.youtube.com/watch?v=2DucTDucgXc

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া